রাশিয়াকে ‘যুদ্ধ মেশিন’ বললেন ট্রাম্প

আন্তর্জাতিক

ফেব্রুয়ারি ২২, ২০২৪ ৯:২৪ পূর্বাহ্ণ

রাশিয়াকে ‘যুদ্ধ মেশিন’ হিসেবে আখ্যা দিয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) টাউন হল মিটিংয়ে এ মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, ইউক্রেনে শত শত কোটি ডলারের অতিরিক্ত সহায়তা পাঠানোর বিরোধিতার ব্যাখ্যা করে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার টাউন হল মিটিংয়ে বলেছেন, রাশিয়া একটি ‘যুদ্ধ মেশিন’ যা অতীতে শক্তিশালী আক্রমণকারীদের পরাজিত করেছে।

টাউন হলের উপস্থাপক ফক্স নিউজের লরা ইনগ্রাহাম মার্কিন অর্থ পেতে কিয়েভের মরিয়া হয়ে ওঠার কথা উল্লেখ করার পর ট্রাম্প রাশিয়ার সামরিক দক্ষতার কথা তুলে ধরেন।

ইনগ্রাহাম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের একটি যুক্তির কথা উল্লেখ করে বলেন, তারা বলছে এই অর্থ ছাড়া ইউক্রেন অবশ্যই যুদ্ধে হেরে যাবে, যা ভ্লাদিমির পুতিনকে শক্তিশালী করবে এবং আমাদের মিত্রদের বিপন্ন করবে।

তার এই যুক্তিতে ট্রাম্প যুক্তি দেন, ইইউ দেশগুলির জন্য সংঘাতের ঝুঁকি মার্কিন যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি। তাদের কিয়েভকে সমর্থন করার জন্য আরও বেশি অর্থ প্রদান করা উচিত।

তিনি পুনর্ব্যক্ত করেন, তিনি যদি হোয়াইট হাউসে থাকতেন, তাহলে যুদ্ধ শুরু হতো না এবং ভোটাররা তাকে ক্ষমতায় ফিরিয়ে দিলে তিনি ২৪ ঘণ্টার মধ্যে সেগুলি শেষ করতে পারতেন।

ইউরোপীয় দেশগুলোর ইউক্রেনে অর্থ দেয়ার বিষয়ে ট্রাম্প বলেন, আমাদের মাঝে একটা সাগর আছে। তাদের সেই মহাসাগর নেই। আপনি জানেন কেন তারা টাকা দেয়নি? কারণ তাদের কাছে কেউ চায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *