রাজনৈতিক উত্তেজনা কমাতে যে সিদ্ধান্ত ইমরান খানের

রাজনৈতিক উত্তেজনা কমাতে যে সিদ্ধান্ত ইমরান খানের

আন্তর্জাতিক

জুন ৯, ২০২৪ ৯:৪৫ পূর্বাহ্ণ

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর প্রতিষ্ঠাতা ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান তার অনমনীয় অবস্থান থেকে “পিছু হটার” সিদ্ধান্ত নিয়েছেন। পাশাপাশি চলমান রাজনৈতিক উত্তেজনা কমানোর জন্য তিনি তার দলের নেতাদের সংসদের ভেতরে এবং বাইরে যোগাযোগ স্থাপনের নির্দেশ দিয়েছেন।

একটি সূত্রের বরাত দিয়ে জিও নিউজ জানায়, দলের নেতৃত্বে যারা আছেন তাদেরকে সংসদের বাইরে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করার নির্দেশ দিয়েছেন ইমরান খান। অপরদিকে সংসদের ভেতরের আইনপ্রণেতারা ক্ষমতাসীন জোট সরকারের দলগুলোর সঙ্গে সম্পর্ক বাড়াবেন বলে জানান তিনি।

একদিন আগে সুপ্রিম কোর্টে শুনানির জন্য হাজির হয়েছিলেন ইমরান খান। সেখানে পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ইসার সঙ্গে সাক্ষাত করে কথা বলেন তিনি। এরপরই পিটিআই প্রতিষ্ঠাতা ইমরানের কাছ থেকে এসব সিদ্ধান্ত আসে।

ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) আইন সংশোধন সংক্রান্ত শুনানির সময় প্রধান বিচারপতি কাজী ফয়েজ ইসা পরামর্শ দিয়ে বলেন, পাকিস্তানের সমস্যা সমাধানে সাহায্যের জন্য ইমরান খানকে সংসদে যাওয়া উচিত। কারণ দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।

অপর একটি সূত্রের বরাত দিয়ে জিও নিউজ জানায়, রাজনৈতিক উত্তেজনা কমিয়ে দেশে অর্থনৈতিক স্থিতিশীলতা আনার বিষয়ে সরকারকে সহায়তায় সিদ্ধান্ত নিয়েছে পিটিআই নেতারা। দলটি সিনেট এবং জাতীয় পরিষদের কমিটিসহ একাধিক বিষয়ে আলোচনার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে একমত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *