রাজধানীসহ সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ৩২

দেশজুড়ে স্লাইড

জুলাই ১৭, ২০২২ ১০:৩৮ পূর্বাহ্ণ

রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ৩২ জন নিহত হয়েছেন। শনিবার ভোর থেকে রাত পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন কমপক্ষে ৩৯ জন।

বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

টাঙ্গাইল

টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় মোট আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৯ জন। নিহতদের মধ্যে কয়েকজনের পরিচয় পাওয়া গেছে।

পুলিশ জানায়, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের দুল্যা মনসুর এলাকায় ঢাকাগামী বালুভর্তি একটি ট্রাক দাঁড় করিয়ে রাখা ছিল। ভোরে যাত্রীবাহী বিনিময় পরিবহনের একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই বাসের তিন যাত্রীর মৃত্যু হয়। এ সময় বাসের আরও ১০ যাত্রী আহত হন। আহতদের উদ্ধার করে মির্জাপুরের কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান।

দুপুর পৌনে ১২টায় ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে মির্জাপুর উপজেলার জামুর্কী এলাকায় বাসচাপায় দুই সন্তানসহ এক নারী নিহত হয়েছেন। তারা হলেন—উপজেলার বাঁশতৈল এলাকার বাসিন্দা মাসুদের স্ত্রী পারভিন আক্তার, তার ছেলে সুমন ও মেয়ে সাদিয়া।

বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড়ে সড়ক পার হওয়ার সময় নিহত ব্যক্তির নাম মঞ্জুরুল ইসলাম। তিনি কুড়িগ্রামের চিলমারী উপজেলার ধফাদারপাড়ার এলাকার আমির উদ্দিনের ছেলে।

বগুড়া
বগুড়ার কাহালু উপজেলায় প্রাইভেটকার ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত এবং একজন গুরুতর আহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার দরগাহাট কালিয়াপুকুর এলাকায় বগুড়া-নওগাঁ সড়কে এ দুর্ঘটনা ঘটনা ঘটে।

কাহালু থানার ওসি আমবার হোসেন এবং ছিলিমপুর মেডিক্যাল ফাঁড়ির এএসআই লালন হোসেন এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন- নওগাঁর ধামইরহাট উপজেলার জগদল গ্রামের মৃত বাহার উদ্দিনের ছেলে সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তনছের আলী মাস্টার, তার ছেলে ব্যবসায়ী ফজলে রাব্বী টগর, ছেলের বন্ধু ধামইরহাট বাজারের কাঠ ব্যবসায় মফিজ উদ্দিনের ছেলে আবদুর রহমান বিজয় ও প্রাইভেটকার চালক নজীপুরের সুমন হোসেন। আহত হয়েছেন তনছেন আলীর কেয়ারটেকার ধামইরহাটের জগৎনগর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শাকিল আহমেদ।

সিরাজগঞ্জ
সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় থেমে থাকা ট্রাকে বাসের ধাক্কায় ট্রাকচালকসহ চারজন নিহত হয়েছেন। শনিবার দুপুর দেড়টার দিকে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে তাড়াশ উপজেলার খালকোলা বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের নাম-পরিচয় এখনও পাওয়া যায়নি। হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি লুৎফর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

ময়মনসিংহ
ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় ট্রাকচাপায় একই পরিবারের তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছে এক নবজাতক। শনিবার দুপুর আড়াইটায় ত্রিশাল পৌর শহরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের কোর্ট ভবন এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ত্রিশাল উপজেলার মঠবাড়ি ইউনিয়নের রায়মনি গ্রামের জাহাঙ্গীর আলম, তার স্ত্রী রত্না বেগম ও আড়াই বছর বয়সী মেয়ে জান্নাত আরা।

ত্রিশাল থানার ওসি মাইন উদ্দিন জানান, ট্রাকের চাপায় রত্নার গর্ভে থাকা সন্তান বের হয়ে আসে। নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা। পরে কর্তব্যরত চিকিৎসক নবজাতককে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেছেন।

হবিগঞ্জ
ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও দুই জন আহত হয়েছেন। শনিবার বিকাল ৫টায় উপজেলার রুস্তমপুর টোল প্লাজা এলাকায় দুর্ঘটনাটি ঘটে। শেরপুর হাইওয়ে থানার ওসি পরীমল দেব দুর্ঘটনায় তিন জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- নবীগঞ্জ উপজেলা আউশকান্দি ইউনিয়নের বেতাপুর গ্রামের আবুল হোসেন চৌধুরীর স্ত্রী বকুল বেগম, একই গ্রামের কচি মিয়া চৌধুরী ছেলে ছাত্রদল নেতা এহিয়া চৌধুরী জাবেদ, দৌলপুর গ্রামের অটোরিকশা চালক রব্বান মিয়া। আহতরা হলেন- নিহত এহিয়ার মা আয়েশা খাতুন চৌধুরী ও ফরিদ মিয়া চৌধুরীর স্ত্রী রেনু বেগম চৌধুরী।

ব্রাহ্মণবাড়িয়া
কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার উজানিসার নামক স্থানে সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত ও চার জন আহত হয়েছেন। শনিবার বেলা ১১টার দিকে এই ঘটনা ঘটে। হতাহতরা সবাই অটোরিকশার যাত্রীর বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি মুহাম্মদ এমরান হোসেন।

নিহতরা হলেন- ব্যবসায়ী বিল্লাল হোসেন ও অটোরিকশাচালক চাঁন মিয়া। বিল্লালের বাড়ি কসবা উপজেলার খাড়েরা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত আবদু মিয়ার ছেলে। চাঁন মিয়ার বাড়ী ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মজলিশপুর গ্রামে।

গাজীপুর
গাজীপুর মহানগরের পুবাইল এবং শুকুন্দিরবাগ এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। শনিবার ভোরে পুবাইলের কলেজ গেট এলাকায় ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষে লেগুনার এক যাত্রী নিহত হন। সকাল সাড়ে ১০টায় শুকুন্দিরবাগ এলাকায় দুই অটোরিকশার সংঘর্ষে নিহত হন একজন। উভয় দুর্ঘটনায় সাত যাত্রী আহত হয়েছেন। পুবাইল থানার ওসি মহিদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন- শেরপুর জেলা সদর থানার মাঝপাড়া গ্রামের গোলাম রাব্বানীর ছেলে মনিরুজ্জামান মনির এবং নরসিংদীর মনোহরদী উপজেলার কেরানিনগর গ্রামের মৃত ইদ্রীস আলীর ছেলে ইব্রাহিম হোসেন।

ঝিনাইদহ
ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় ট্রাকের ধাক্কায় লোকমান হোসেন নামে এক কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছে ছয় জন। শনিবার সকাল ৭টায় ঝিনাইদহ-যশোর মহাসড়কের কালীগঞ্জ উপজেলার বারোবাজার পিরোজপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। লোকমান হোসেন উপজেলার খোসালপুর গ্রামের মৃত রুস্তম বিশ্বাসের ছেলে।

আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন কালীগঞ্জ হাইওয়ে পুলিশের ওসি শেখ মেজবাহ উদ্দিন।

রাজশাহী
রাজশাহীর মোহনপুর উপজেলায় বাসচাপায় জুয়েল হোসেন নামে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী সুলতানা রুমা। শনিবার বেলা সাড়ে ১১টায় উপজেলার সাঁকোয়া গ্রামের রাজশাহী-নওগাঁ মহাসড়কের টার্নিং পয়েন্টে এই দুর্ঘটনা ঘটে।

জুয়েল নওগাঁর মান্দা উপজেলার ৯ নম্বর তেঁতুলিয়া ইউনিয়নের কুরকুটি গ্রামের মহিদুর রহমানের ছেলে। তিনি বগুড়ার আদমদিঘি থানায় কনস্টেবল পদে কর্মরত ছিলেন বলে জানিয়েছেন মোহনপুর থানার ওসি তৌহিদুল ইসলাম।

ঢাকা
রাজধানীর কাওরান বাজার পান্থপথ মোড়ে বাসের ধাক্কায় রিকশাআরোহী ইব্রাহিম বিশ্বাস নামে এক যুবক নিহত হয়েছেন। শনিবার ভোর পৌনে ৪টায় এ দুর্ঘটনা ঘটে। ইব্রাহিম বরিশাল উজিরপুর উপজেলার সাতলা গ্রামের কৃষক সান্টু বিশ্বাসের ছেলে।

শাহবাগ থানার এসআই মো. সাহাবউদ্দিন জানান, লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে বাসটি শনাক্তের চেষ্টা চলছে।

চট্টগ্রাম
চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় পিকআপ ও সিএনজি অটোরিকশার সংঘর্ষে শারমিন আক্তার নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন তিনজন। শনিবার সকাল ৮টার দিকে গহিরা-হেঁয়াকো সড়কের ফটিকছড়ির মির্জারহাটের দক্ষিণ কোর্টবাড়িয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ভূজপুর থানার এসআই সুমন দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

নীলফামারী
নীলফামারীর জলঢাকা উপজেলার টেংগনমারী-মীরগঞ্জ সড়কের বটতলা শান্তিনগর বাজারে বেপরোয়া গতির একটি ট্রাকের চাপায় এক ভ্যানচালক নিহত হয়েছেন। সকাল সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ভ্যানচালকের নাম আজিজুল হক। তিনি জলঢাকা উপজেলার আরাজি কাঠালি বালাপাড়া এলাকার মৃত তৈয়ব আলীর ছেলে।

জলঢাকা থানার এসআই  নুরুল হক বলেন, আমরা ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করেছি। ট্রাকটি আটক করা হলেও চালক পলাতক রয়েছেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কুমিল্লা
কুমিল্লার লালমাই উপজেলায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী বাঁশিবাদক মনির হোসেন নিহত হয়েছেন। শনিবার ভোরে কুমিল্লা-নোয়খালী মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মনির ব্রাহ্মণপাড়া উপজেলার ধান্যদৌল গ্রামের তোতা মিয়ার ছেলে। তিনি কুমিল্লা নগরীর শাসনগাছা এলাকার একটি বাড়িতে ভাড়া থাকতেন। মনির ‘দ্য কালচারাল ফাউন্ডেশন অব কুমিল্লা’র সদস্য ছিলেন।

পটুয়াখালী
পটুয়াখালী-বরিশাল মহাসড়কের মৌকরণ এলাকায় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শনিবার ভোরের দিকে এ দুর্ঘটনা ঘটে।

দুমকি থানার ওসি আব্দুস সালাম জানান, ঈগল পরিবহনের একটি বাস ঢাকা থেকে যাত্রী নিয়ে কুয়াকাটা যাচ্ছিল। পথে বরিশাল-পটুয়াখালী মহাসড়কের মৌকরণ ব্রিজের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে বাসে থাকা যাত্রীদের বেশিরভাগ আহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *