রমজান মাসে হাজারো পণ্যের দাম কমেছে আরব আমিরাতে

রমজান মাসে হাজারো পণ্যের দাম কমেছে আরব আমিরাতে

আন্তর্জাতিক

মার্চ ১২, ২০২৪ ৫:৪২ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের খুচরা ব্যবসায়ীরা পবিত্র রমজান মাস উপলক্ষ্যে ভোক্তাদের নানা রকম সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছে। এসবের মধ্যে রয়েছে পণ্যের মূল্য স্থির রাখা, এখন কিনে পরে দাম দেওয়ার সুযোগ, ব্যাংক কার্ডের মাধ্যমে অতিরিক্ত মূল্য ছাড় এবং পাঁচ হাজার দিরহামের গিফট কার্ড। আর সবার ওপরে রয়েছে, ‘গত বছরের চেয়েও কম দাম’—এই প্রতিশ্রুতি।

খালিজ টাইমস জানিয়েছে, রমজান উপলক্ষে ই–কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন ও নুন যেমন নানা রকম সুবিধা দিচ্ছে, তেমনি হাইপার মার্কেটগুলোও অনলাইন এবং দোকানে এসে পণ্য কেনার ক্ষেত্রে সুবিধা দিচ্ছে। মাজিদ আল ফুতাইমের মালিকানাধীন ক্যারেফোর শুরু করেছে ‘গত বছরের চেয়েও কম মূল্য’ প্রচারণা।

শারজাহ কো–অপারেটিভ সোসাইটি সাড়ে ৩ কোটি দিরহাম বরাদ্দ দিয়েছে, যাতে ১০ হাজার পণ্যের দাম কমানো যায়। এসব পণ্যের ৮০ শতাংশই হলো নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য। রান্নার তেল, ময়দা, চালের মতো পণ্যে তারা ৭৫ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় দিচ্ছে।

এখানেই শেষ নয়। এই মাসের প্রতি সপ্তাহে তারা ক্রেতাদের দুটি সুজুকি ডিজায়ার গাড়ি দেবে। এর পাশাপাশি থাকবে পাঁচ হাজার দিরহাম দামের ৩০টি গিফট কার্ড। বিজয়ীরা পাবেন আসবাব। আরও থাকবে এক হাজার দিরহামের শপিং কার্ড। যাঁরা পণ্য কিনতে ৩০০ দিরহাম বা তার চেয়ে বেশি অর্থ খরচ করবেন, তারা এই সুবিধা পাবেন। সব মিলিয়ে ৪৫ দিন ধরে চলবে এই বিশেষ সুবিধা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *