যে সিনেমা দিয়ে অভিনয়ে ফিরছেন শাবনূর

যে সিনেমা দিয়ে অভিনয়ে ফিরছেন শাবনূর

বিনোদন

ডিসেম্বর ৩০, ২০২৩ ১০:১৯ পূর্বাহ্ণ

এক সময় ঢাকাই সিনেমার সেন্সেশন ছিলেন শাবনূর। নন্দিত এই চিত্রনায়িকা কয়েক বছর আগে অস্ট্রেলিয়ায় পাড়ি জমান। তবে দীর্ঘ তিন বছর পর সম্প্রতি দেশে ফিরেছেন তিনি। নতুন একটি সিনেমার জন্য তার ঢাকায় ফেরা। ইতোমধ্যে একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। অর্থাৎ আবারো শাবনূরকে বড় পর্দায় দেখা যাবে।

জানা গেছে, অস্ট্রেলিয়ায় থাকাকালীন ‘রঙ্গনা’ নামের একটি সিনেমায় যুক্ত হয়েছেন এই নায়িকা। সিনেমাটি পরিচালনা করছেন নবীন নির্মাতা আরাফাত হোসাইন। নতুন এই সিনেমাটি দিয়ে নতুন বছর নতুনভাবে প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন শাবনূর। অপরদিকে ‘রঙ্গনা’ পরিচালনার মাধ্যমে প্রথমবার চলচ্চিত্র পরিচালনায় নামছেন আরাফাত। এর আগে তিনি বেশ কিছু সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

নিজেকে জানান দেওয়ার জন্য ছোট পর্দার জন্য নির্মাণ করেছেন বেশ কিছু নাটক। প্রথম সিনেমাতেই পাচ্ছেন শাবনূরকে। এতে শাবনূরের বিপরীতে কে থাকছেন তা অচিরেই জানানো হবে বলে জানিয়েছেন এই নির্মাতা।

শাবনূরকে বেছে নেওয়ার কারণ প্রসঙ্গে আরাফাত বলেন, থ্রিলার গল্পে সিনেমাটি নির্মিত হবে। দর্শকরা এখনো তাকে পর্দায় দেখতে চান। আর আমারও ইচ্ছা শুরুতে তাকে নিয়ে কাজ করার। সে অনুযায়ী গল্প লেখা। তাকে অসংখ্য রোমান্টিক গল্পের সিনেমায় দেখা গেছে। এটি নারীকেন্দ্রিক গল্প হলেও রয়েছে ভিন্নতা।

এ বিষয়ে শাবনূর বলেন, অস্ট্রেলিয়া থাকাকালীন সাত মাস আগে ‘রঙ্গনা’র গল্পটি আমাকে পাঠানো হয়। তখনই কাজটি করতে রাজি হই। এই সিনেমা দিয়েই ক্যামেরার সামনে দাঁড়াব। এখন নিজেকে প্রস্তুত করছি। আশা করছি, দর্শকরা দারুণ কিছু পেতে যাচ্ছেন।

সিনেমাটির কাহিনী লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য ও সংলাপ করেছেন তন্ময় মুক্তাদির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *