যে কারণে ২০ মাস নিষিদ্ধ আফগান তারকা

যে কারণে ২০ মাস নিষিদ্ধ আফগান তারকা

খেলা

ডিসেম্বর ১৯, ২০২৩ ১১:৪৬ পূর্বাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-টোয়েন্টি লিগে চুক্তি লঙ্ঘনের কারণে ২০ মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আফগানিস্তানের তারকা পেসার নাভিন উল হক।

কিন্তু তাদের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকার করায় নিষিদ্ধ করা হয় নাভিনকে। ফলে আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া আসরে খেলতে পারবেন না তিনি। খেলতে পারবেন না ২০২৫ সালের আসরেও।

পাকিস্তানের এই তারকা পেসার আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের হয়ে খেলেন। দক্ষিণ আফ্রিকান টি-টোয়েন্টি লিগেও একই ফ্র্যাঞ্চাইজি মালিকের দল ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলতে চুক্তি স্বাক্ষর করেছেন তিনি। মূলত এই কারণেই শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তি করতে আগ্রহ দেখাননি। কারণ এই দুটি টুর্নামেন্ট আয়োজিত হবে একই সময়ে।

২০২৩ সালে লীগের উদ্বোধনী সংস্করণের জন্য নবীনকে চুক্তিবদ্ধ করেছিল ওয়ারিয়র্সের সঙ্গে। এক বিবৃতিতে আইএল টি-টোয়েন্টি কর্তৃপক্ষ জানায়, নাভিনের কাছে এই বছর একই শর্ত ও পরিস্থিতির কথা উল্লেখ করে রিটেনশন লিস্ট পাঠিয়েছিল তারা। তবে কাঙ্ক্ষিত সাড়া না পেয়ে আইএল কর্তৃপক্ষকে বিষয়টি সমাধানের আহবান জানায় দলটি।

এরপর প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট, নিরাপত্তা ও দুর্নীতিবিরোধী প্রধান কর্নেল আজম এবং এমিরেটস ক্রিকেট বোর্ডের সদস্য জায়েদ আব্বাসকে নিয়ে গঠন করা হয় তিন সদস্যের একটি তদন্ত কমিটি। নাভিনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেয়ে তাকে নিষিদ্ধ করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *