মৃত্যুর আগে শেষ ভিডিওবার্তায় যা বলেছিলেন শাফিন আহমেদ

মৃত্যুর আগে শেষ ভিডিওবার্তায় যা বলেছিলেন শাফিন আহমেদ

বিনোদন স্পেশাল

জুলাই ২৬, ২০২৪ ৯:৪৬ পূর্বাহ্ণ

জনপ্রিয় ব্যান্ডতারকা ও সংগীতশিল্পী শাফিন আহমেদের গত ২০ জুলাই মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে একটি স্টেজ শোয়ে পারফর্ম করার কথা ছিল। এ জন্য প্রস্তুতিও ছিল তার। কিন্তু অনুষ্ঠানের আগের দিন হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় পরিকল্পনায় পরিবর্তন আনেন আয়োজকরা। একইদিন মঞ্চে পারফর্মের কথা ছিল দেশের আরেক জনপ্রিয় গায়িকা সামিনা চৌধুরীর।

এ গায়িকার পারফর্মের আগে মঞ্চের এলইডি পর্দায় ভেসে আসেন ‘মাইলস’ খ্যাত তারকা শাফিন আহমেদ। এলইডির পর্দায় এক ভিডিওবার্তায় এ গায়ককে বলতে দেখা যায়, ‘আজ কনসার্টে আপনাদের সঙ্গে দেখা হওয়ার কথা ছিল। কিন্তু শারীরিক কিছু জটিলতার জন্য মেডিকেল চেকআপ করতে আসি। মেডিকেল চেকআপ করতে এসে চিকিৎসকদের নির্দেশ অনুযায়ী সময় লাগছে। হাসপাতালে ভর্তি চেকআপ করতে হচ্ছে। আপনারাও দেখতে পাচ্ছেন, এই মুহূর্তে হাসপাতালে ভর্তি আছি। আপনাদের সঙ্গে হয়তো আজকে আর দেখা হচ্ছে না। দুঃখিত, আমার সব শ্রোতা ও ভক্তদের কাছে; একইসঙ্গে আয়োজকদের কাছেও। আগামীতে নিশ্চয়ই আপনাদের সঙ্গে দেখা হবে। আমি আশা করব, আপনাদের সঙ্গে দেখা হবে। ধন্যবাদ।’

ভিডিওবার্তা দেয়ার পর ওইদিন রাতেই তার শারীরিক অবস্থার অবনতি হয় এবং পরবর্তীতে হার্ট অ্যাটাকও হয়। এরপর বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার সেন্টারা হাসপাতালে মারা যান শাফিন আহমেদ। তার মৃত্যুতে শোকের ছায়া নেমেছে সংগীতজগতে।

প্রসঙ্গত, শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। মা কিংবদন্তি সংগীতশিল্পী ফিরোজা বেগম এবং বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্ত। এই পরিবারে জন্ম নেয়ার কারণে ছোটবেলা থেকেই শাফিন আহমেদ গানের ভেতরেই বড় হন। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গ সংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুল সংগীত। নিজের প্রচেষ্টায় শেখেন পাশ্চাত্য সংগীত।

১৯৭৯ সালে শাফিন আহমেদ গড়ে তোলেন বাংলাদেশের ইতিহাসে অন্যতম সেরা জনপ্রিয় ব্যান্ড দল মাইলস। ১৯৮২ সালে প্রথম অ্যালবাম ‘মাইলস’ এবং ১৯৮৬ সালে ‘স্টেপ ফাদার’ দিয়ে মাইলসের নিজস্ব গান বাজারে আসে। এরপর ১৯৯১ সালে রিলিজ হয় প্রথম বাংলা অ্যালবাম ‘প্রতিশ্রুতি’ এই অ্যালবামের চাঁদ-তারা গানটি তখন বিপুল জনপ্রিয়তা পায়।

এরপর থেকে শুরু করে আজ পর্যন্ত শত শত শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন উপমহাদেশের এই অন্যতম সংগীত তারকা। চাঁদ তারা সূর্য, দরদিয়া, প্রথম প্রেমের মতো, জাদু, কতকাল খুঁজব তোমায়, ধি কি ধি কি, পাহাড়ি মেয়ে, পিয়াসি মন, জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন, জ্বালা জ্বালা, ফিরিয়ে দাও-এর মতো তুমলু জনপ্রিয় গানগুলো আজও শ্রোতাপ্রিয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *