মির্জা আব্বাসের দুর্নীতি মামলার যুক্তিতর্ক উপস্থাপন ২৭ ফেব্রুয়ারি

মির্জা আব্বাসের দুর্নীতি মামলার যুক্তিতর্ক উপস্থাপন ২৭ ফেব্রুয়ারি

রাজনীতি

জানুয়ারি ২৪, ২০২৪ ৭:২২ অপরাহ্ণ

 

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের করা মামলায় যুক্তিতর্ক উপস্থাপন আগামী ২৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম এ আদেশ দিয়েছেন

এ আদেশের পর সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী ফকির মো. জাহিদুল ইসলাম এ তথ্য জানান।

এদিন আদালতে দুদকের মামলাটিতে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য এদিন ঠিক ছিল। কিন্তু মির্জা আব্বাসের পক্ষে তার আইনজীবী যুক্তি উপস্থাপন পেছাতে সময়ের আবেদন করেন। আদালত সময় আবেদন মঞ্জুর করে যুক্তিতর্ক উপস্থাপনের নতুন এ তারিখ ঠিক করেন। আজ মির্জা আব্বাসকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

গত ২২ নভেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায়ের জন্য গত ৩০ নভেম্বর দিন ধার্য করেন আদালত। তবে রায় প্রস্তুত না হওয়ায় সবশেষ গত ২৮ ডিসেম্বর তৃতীয় দফায় এ মামলার রায়ের তারিখ পেছানো হয়। পরবর্তীতে এ মামলা রায় থেকে উত্তোলন করে ফের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য রাখেন। বিচারক আদেশে বলেছেন, মামলাটিতে ঘটনাগত এবং তথ্যগত বিষয়সহ জটিল আইনগত বিষয় জড়িত রয়েছে। এ বিষয়ে উভয়পক্ষের অধিকতর যুক্তিতর্ক শুনানি হওয়া আবশ্যক মর্মে আদালত মনে করেন। এজন্য মামলাটি রায় প্রচারের তালিকা থেকে উত্তোলনপূর্বক অধিকতর যুক্তিতর্ক শুনানির সিদ্ধান্ত গৃহীত হয়। ২৪ জানুয়ারি অধিকতর যুক্তিতর্ক শুনানির জন্য দিন ধার্য করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *