মানুষ কিভাবে এত নিষ্ঠুর হতে পারে: ম্যাডোনা

মানুষ কিভাবে এত নিষ্ঠুর হতে পারে: ম্যাডোনা

বিনোদন

অক্টোবর ২১, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ

গাজা উপত্যকায় ইসরাইলি বর্বরতা থামছেই না। প্রতিদিনই প্রাণ হারাচ্ছেন বহু মানুষ। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় চার হাজার ১৩৭ জন নিহত হয়েছেন। এদের মধ্যে রয়েছে শিশু ও নারী।

এবার ইসরাইল-ফিলিস্তিনি চলমান সংকটের বিষয়ে প্রতিক্রিয়া জানালেন আমেরিকান পপ তারকা ম্যাডোনা। দীর্ঘদিনের অসুস্থতা কাটিয়ে সম্প্রতি মঞ্চে ফিরেছেন এ গায়িকা। আর ফিরেই লন্ডনের ০২ এরিনায় সেলিব্রেশন ট্যুরের কনসার্ট শুরু করেন গায়িকা। নতুন উদ্যমে মাতিয়েছেন দর্শক-শ্রোতা। আর কনসার্ট চলাকালীন বর্তমান ইসরাইল-হামাস যুদ্ধ নিয়েও কথা বলেছেন তিনি।

ইসরাইল-হামাস সংঘাতকে ধ্বংসাত্মক উল্লেখ করে ক্ষতিগ্রস্ত নিরীহ জীবনের প্রতি মমত্ববোধ ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এই পপকুইন। অশ্রুসিক্ত চোখে ম্যাডোনা নৃশংসতার প্রতিবাদ করেছেন। শিশুদের প্রতি ভয়াবহ সহিংসতার ঘটনায় তিনি শোক প্রকাশ করেছেন। মঞ্চে ম্যাডোনা জানান, আমি সামাজিকমাধ্যমে এলে আমার খুব খারাপ লাগে। মানুষ কীভাবে এত নিষ্ঠুর হতে পারে?

তিনি বলেন, এই যুদ্ধ হৃদয়বিদারক। আমি আর নিতে পারছি না। চারদিকে শিশুদের অপহরণ করা হচ্ছে, মোটরসাইকেল থেকে নামানো হচ্ছে; শিশুদের শিরশ্ছেদ করা হচ্ছে, শান্তিতে থাকা শিশুদের গুলি করে হত্যা করা হচ্ছে। এত নিষ্ঠুরতা ভাবলেই ভয়ে কাঁপছি।

এর আগেও যুদ্ধ নিয়ে ম্যাডোনা তার অসন্তোষের কথা টুইটারে জানিয়েছিলেন। তিনি মনে করেন যুদ্ধ করে কোনো সমস্যার সমাধান সম্ভব নয়। এটা দুঃখজনক যে, মানবসভ্যতা সেই কথাটা বোঝেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *