মাওলানা সমছ উদ্দিন সরকার এর মৃত্যুবার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

জাতীয় দেশজুড়ে

মে ১৯, ২০২৪ ৪:৪৩ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার

১৮ মে শনিবার দৈনিক আমাদের দিন পত্রিকার প্রধান সম্পাদক ও পুষ্পধারা প্রপার্টিজ লিমিটেড এর ভাইস চেয়ারম্যান এডভোকেট মনিরুজ্জামান (শাশ্বত মনির) এর পিতা মাওলানা সমছ উদ্দিন সরকার এর ২৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়। রাজধানীর মালিবাগে শাহজালাল টাওয়ারের পুষ্পধারা কার্যালয়ে বিশেষ মোনাজাতে মরহুমের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য সৈয়দ আইনুল হক, মরহুমের নাতি ইঞ্জিনিয়ার নাফিউ আশেকিন চৌধুরী নিপু,পুষ্পধারা প্রপার্টিজ লি. এর নির্বাহী পরিচালক আলী রেজা, ম্যানেজার হারুন অর রশীদ, এডভাইজার মোহাম্মদ জসিম উদ্দিন, ডিজিএম (মার্কেটিং) মোহাম্মদ নাসির উদ্দিন খান, সহকারী ব্যবস্থাপক খালিদ রহমান খুশবু, মাসুমা আক্তার সুমা, রুখসানা তাবাসসুম, মোঃ নেজাব উদ্দিন, আব্দুল জব্বার সজলসহ অন্যান্য কর্মকর্ত-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে মরহুমের কনিষ্ঠ পুত্র মনিরুজ্জামান বলেন, “আমার বাবা ছিলেন বহুভাষাবিদ, সমাজসেবী, মানবদরদী একজন মানুষ। আধ্যাত্মিক জ্ঞানসমৃদ্ধ, ধার্মিক কিন্তু আধুনিক একজন মানুষ। তার সময়ে তিনি ছিলেন অত্যন্ত প্রিয়ভাজন এবং সামাজিক ব্যক্তিত্ব।

সৈয়দ আইনুল হক বলেন, “তাঁর সঙ্গে কখনও দেখা হয়নি কিন্তু শুনে এবং মনির ভাইকে দেখে তাঁর সম্পর্কে একটি কথাই বলতে পারি, তাঁর মত মানুষ পৃথিবীতে খুব বেশি জন্মায় না। আমি মনির ভাইয়ের পিতার আত্মার মাগফেরাত কামনা করি।”

বাপেক্স এর সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী বলেন, “নেক্কার একজন মানুষ মৃত্যুর পরেও তার আমলনামা চালু রাখার জন্য নেক সন্তান রেখে যান। তিনি তাই করেছেন, তার সন্তানকে দেখে অন্তত এতটুকুই মনে হয় যে, তিনি একজন নেককার মানুষ ছিলেন। উদারমনা বড় মাপের একজন মানুষ ছিলেন।”

আলী রেজা বলেন, “একজন ভালো মানুষের সমস্ত গুণাবলী মরহুমের মধ্যে ছিল, দানশীল একজন মানুষ ছিলেন মরহুম সমছ উদ্দিন সরকার। এমন ভালো মানুষ সচরাচর দেখা যায় না। যেমন মনির ভাইয়ের বাবা ছিলেন, তার মা ছিলেন স্বামীর মতই। আমরা যেন মরহুমের পথ অনুসরণ করে চলতে পারি। এটাই কামনা করছি।”

মুহাম্মদ মনিরুজ্জামান তার বক্তব্যে বলেন, “আমার বাবা এমন একজন মানুষ ছিলেন যার প্রতি কোন মানুষের অভক্তি কখনও ছিল না। সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণে তিনি ছিলেন অকুণ্ঠচিত্ত। আপনারা কায়মনোবাক্যে আমার বাবার জন্য দোয়া করবেন আল্লাহ যেন তাঁকে জান্নাতের মেহমান হিসেবে কবুল করেন।”

আলোচনা শেষে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা জহুরুল হক।

উল্লেখ্য, তিনি বৃহত্তর ময়মনসিংহের শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার জুলগাঁও গ্রামে ১৯০৩ সালের ১১ ডিসেম্বর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ১৯৯৯ সালের ১৮ মে তিনি পরলোকগমন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *