ভেঙে যাচ্ছে সম্পর্ক, জোড়া লাগাবে ৩ কাজ

ভেঙে যাচ্ছে সম্পর্ক, জোড়া লাগাবে ৩ কাজ

লাইফস্টাইল

নভেম্বর ৮, ২০২২ ১১:১৬ পূর্বাহ্ণ

প্রতিদিনের দায়িত্ব, অব্যক্ত এবং কণ্ঠস্বর বিরক্তি, ব্যস্ত সময়সূচী, একা সময় বা সামাজিক মিথস্ক্রিয়া, ক্রমবর্ধমান দূরত্ব এবং ক্রাশ হতাশার জন্য বিভিন্ন প্রয়োজনীয়তা আমাদের সম্পর্কের ক্ষেত্রে প্রায়ই উপস্থিত থাকে। এই সমস্যা সমাধানের জন্য আপনাকে অবশ্যই তিনটি জিনিস মেনে চলতে হবে। তাতেই আপনি তৈরি করতে পারবেন একটি সুখী আর সুন্দর সম্পর্ক।

একজন সাইকোথেরাপিস্ট, সম্প্রতি এই নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন।  সেখানে তিনি তিনটি জিনিসের কথা বলেছেন, যেগুলি আপনাকে একটি সম্পর্ক তৈরি করতে বাধা দেয়। এর জন্য কিছুটা অধ্যাবসায় আর ধৈর্যের প্রয়োজন রয়েছে।

সচেতনতার অভাব

আপনি প্রায়ই প্রাথমিক ক্ষেত্রে সংবেদনশীল নন। অবহেলা আর অবৈধতার অভিজ্ঞতা অর্জন করেন। আর সেই কারণেই আপনি নিজেকে সুরক্ষিত ভাবতে পারেন না। এক্ষেত্রে আপনাকে আপনার কাছের মানুষের জন্য নিজেকে বদল করতে হবে। তাদের সম্পর্কে সচেতন হতে হবে।

আপনার সঙ্গীর মনোভাবের অভাব

সংবেদনশীল মনোভাব আপনার সঙ্গীর প্রয়োজন সম্পর্কে উপস্থিত, আগ্রহী এবং সচেতন হওয়া বোঝায়। এর জন্য আপনার সক্রিয়ভাবে শুনতে, প্রশ্ন জিজ্ঞাসা করা, অবিশ্বাস্য সংকেতগুলোতে মনোযোগ দেওয়া এবং আপনার ক্ষমতা থাকলে সহায়তা সরবরাহ করা প্রয়োজন।

ব্যক্তিগত দায়বদ্ধতার অভাব

আপনি অন্তরঙ্গ সম্পর্কের ক্ষেত্রে ভুল করবেন। কখনও কখনও, আপনি আপনার সঙ্গীর সঙ্গে সহ্য করার বা ডিল করার ক্ষমতা রাখবেন না। এটি স্বাভাবিক হলেও আপনি এখনও ইস্যুতে আপনার ভূমিকার জন্য দায়বদ্ধ। এটির মালিকানা এবং মেরামত করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *