ভূমি সেবা সপ্তাহ-২০২৩: শেরপুরের নালিতাবাড়ীতে গনশুনানী

ভূমি সেবা সপ্তাহ-২০২৩: শেরপুরের নালিতাবাড়ীতে গনশুনানী

দেশজুড়ে

মে ২৭, ২০২৩ ৮:৫৩ অপরাহ্ণ

মাহফুজুর রহমান সোহাগ, নালিতাবাড়ী (শেরপুর)

অসহায় নারীকে বসতভিটা থেকে উচ্ছেদ, পরে উচ্ছেদকৃত জমি দখলমুক্ত ও ব্যবস্থা গ্রহণের নির্দেশ

শেরপুরের নালিতাবাড়ী উপজেলা ভূমি অফিস ও সচেতন নাগরিক কমিটি কতৃর্ক জাতীয় ভূমি সেবা সপ্তাহ-২০২৩ এর ’স্মার্ট ভূমি সেবা’ বিষয়ক এক গণশুনানী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার, ২৭ মে দুপুরে গনশুনানী থেকে অসহায় নারীকে বসতভিটা থেকে উচ্ছেদ করায় তাকে উচ্ছেদতকৃত জমি দখলমুক্ত ও ব্যবস্থা গ্রহনের জন্য সহকারী কমিশনার ভূমি ঈফফাত জাহান তুলি এ নির্দেশনা প্রদান করেন।

গণশুনানিতে উপস্থিত হয়ে ভুক্তভোগী নারী সালমা পারভীন বলেন, ‘‘আমি একজন অসহায় গরীব। আমার স্বামীর জমিতে আমি বসবাস করতে পারছি না। আমাদের কে নিজের বাড়ী থেকে উচ্ছেদ করে দেওয়া হয়েছে।” উল্লেখিত অভিযোগের প্রেক্ষিতে নালিতাবাড়ী সহকারী কমিশনার ভূমি তাৎক্ষণিক ঐ নারীর সাথে থাকা কাগজপত্র পর্যবেক্ষণ করে সংশ্লিষ্ট ইউনিয়ন উপ-সহকারী কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশনা প্রদান করেন।

সনাক সভাপতি সাদরুল আহসান মাসুমের সভাতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার-ভূমি ঈফফাত জাহান তুলি। টিআইবি’র এরিয়া কোঅর্ডিনেটর মো: নাজমুল হক এর সঞ্চালনায় গণশুনানি অনুষ্ঠানের উদ্দেশ্য তুলে ধরেন, নালিতাবাড়ী সনাকের ভূমি বিষয়ক উপ-কমিটির আহবায়ক জোবায়দা খাতুন আরোও উপস্থিত ছিলেন শিক্ষক শিক্ষার্থী, জনপ্রতিনিধি, সাংবাদিক, বেসরকারী উন্নয়নকর্মী, সনাক, এসিজি, ইয়েস সদস্যবৃন্দ এবং টিআইবি কর্মীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *