ভিড় বেড়েছে ক্ষুদ্র শিল্প পণ্যের হলিডে মার্কেটে

ভিড় বেড়েছে ক্ষুদ্র শিল্প পণ্যের হলিডে মার্কেটে

অর্থনীতি স্লাইড

জানুয়ারি ২১, ২০২৩ ৯:২৩ পূর্বাহ্ণ

রাজধানীর আগারগাঁওয়ে চলছে ডিএনসিসি-ঐক্য হলিডে মার্কেট। সপ্তাহের জুমাবার হওয়ায় সকালে ক্রেতা কম থাকলেও বিকেলে জমে ওঠে মার্কেট।

শুক্রবার সকালে আগারগাঁও আইসিটি রোডে বসা মার্কেট ঘুরে দেখা গেছে, উদ্যোক্তারা পণ্যের পশরা সাজিয়ে বসেছেন। দোকানগুলোতে মিলছে দেশের কুটিরশিল্পের পণ্যসহ বাহারি খাবার। সিএমএসএমই উদ্যোক্তারা তাদের পণ্য ও খাদ্যপণ্যের পসরা সাজিয়েছেন। জুমার নামাজের পর ক্রেতাদের উপস্থিতি বাড়তে দেখা গেছে।

আশা ফুডের স্বত্বাধিকারীর বলেন, দোকানের সব পণ্য ঘরে তৈরি। তার দোকানে মিলছে রসমালাই ৫০০ টাকা কেজি এবং ছোট কাপ রসমালাই ৫০ টাকা পিস, দুধ-চিতই পিঠা ৪০ টাকা পিস, গোলাপজাম ৪০ টাকা পিস, রসগোল্লা ৩০০ টাকা কেজি ও ৩৫ টাকা পিস এবং ছানার জিলাপি ৫০ টাকা পিস।

সবচেয়ে বেশি ভিড় দেখা গেছে লাবু ফ্লুইটসের দোকানে। দোকানটির সত্ত্বাধিকারী লাবু মিয়া বলেন, এটা একটা শখের বিষয়। মূলত লাবু ফ্লুইটসের প্রচারের স্বার্থেই এখানে দোকান নেওয়া। আমার এখানে রয়েছে ঢোল, খমক, খঞ্জনা, ডুগডুগি, একতারা, দুইতারা, মন্দিরা, জিপসি, হার মনিকা, বায়া, পাখি বাঁশি, মিনি বাঁশি, মুখ বাঁশি, হুইসেল, ফ্রিডক, মাঞ্জালিকা, স্টিলবাঁশি ইত্যাদি। আমার দোকানে সর্বনিম্ন ২০ টাকা থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন মিউজিক ইনস্ট্রুমেন্টস রয়েছে।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি ডিএনসিসি–ঐক্য হলিডে মার্কেটের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। সপ্তাহের প্রতি শুক্র ও শনিবার সকাল থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকে এ মার্কেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *