ভারতীয় পতাকায় শহীদ আফ্রিদির স্বাক্ষর, সমালোচনার ঝড়

ভারতীয় পতাকায় শহীদ আফ্রিদির স্বাক্ষর, সমালোচনার ঝড়

খেলা

মার্চ ২১, ২০২৩ ৯:৪১ পূর্বাহ্ণ

রাজনীতি ও ক্রীড়াঙ্গন দুটি সম্পূর্ণ ভিন্ন ক্ষেত্র হলেও হর-হামেশাই মাঠে হাজির হয়ে যায় দেশীয় দ্বৈরথ। আর সেটা যদি হয় পাকিস্তান-ভারত প্রসঙ্গ তাহলে তো কথাই নেই।

কাতারে অনুষ্ঠেয় একটি টুর্নামেন্টে অংশ নিয়েছেন অবসর নেওয়া ক্রিকেটাররা। সেখানেই শহীদ আফ্রিদি আলোচিত এক দৃশ্যের জন্ম দিয়েছেন।

সাবেক এই পাকিস্তানি অলরাউন্ডার এশিয়া লায়ন্স টিমের নেতৃত্ব দিচ্ছেন। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তার সখ্যতার বিষয় আগেও সামনে এসেছিল। এবার সে দেশেরই এক সমর্থক আফ্রিদির কাছে স্বাক্ষর চান। পরে তার হাতে থাকা ভারতের একটি পতাকায় স্বাক্ষর করেন সাবেক এই পাক অধিনায়ক।

পরবর্তীতে সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়। এর আগে সেই ভিডিও পাকিস্তান ক্রিকেটের এক অফিসিয়াল পেইজ থেকে টুইটারে শেয়ার করা হয়। এরপরই এই ঘটনায় দর্শকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। কেউ তার এই ভারত-প্রীতিকে ইতিবাচকভাবে দেখছেন তো, আবার কেউ আফ্রিদিকে নিয়ে মেতে উঠেছেন তীব্র সমালোচনায়।

আফ্রিদি ভারতীয় সমর্থকদের মন জয় করে নিলেও, পাকিস্তানের সমর্থকরা খোঁচা দিতে ছাড়েননি নিজ দেশের ক্রিকেটারকে। কিন্তু আফ্রিদি তাতে পাত্তা দেননি। তবে এ বিষয়ে মুখও খোলেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *