ব্রাজিলকে কাঁদিয়ে আরেকটি শিরোপা জিতল আর্জেন্টিনা

ব্রাজিলকে কাঁদিয়ে আরেকটি শিরোপা জিতল আর্জেন্টিনা

খেলা

জুন ২৬, ২০২৩ ১:১২ অপরাহ্ণ

বিগত দুই বছর ধরে যেন সুখের সাগরে ভাসছে আর্জেন্টিনা। ফুটবলের যেখানেই হাত দিচ্ছে, সেখানেই সাফল্যের স্বাদ পাচ্ছে আলবিসেলেস্তেরা। দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে মাস ছয়েক আগে কাতার বিশ্বকাপে শিরোপা উঁচিয়ে ধরেছে লিওনেল মেসির দল। এবার জুনিয়র ফুটসাল টুর্নামেন্টেও শিরোপা জিতেছে আলবিসেলেস্তেরা।

জুনিয়র ফুটসাল টুর্নামেন্টের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়েছে আর্জেন্টিনা। এর মাধ্যমে কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল টুর্নামেন্টের শিরোপা নিজেদের ঘরে তুলেছে আর্জেন্টাইন যুবারা। রোববার (২৫ জুন) দিবাগত রাতে প্যারাগুয়ের লুক শহরে অনুষ্ঠিত ফাইনালে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়েছে তারা।

শিরোপার লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই এগিয়ে যায় সেলেসাও যুবারা। ম্যাচের ১২তম মিনিটেই দলকে লিড এনে দেন আন্দ্রে। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানের লিড নিয়েই বিরতিতে যায় সেলেসাওরা।

বিরতি থেকে ফিরে বেত্তনির গোলে সমতায় ফিরে আকাশি-নীল শিবির। এরপর ম্যাচের শেষ দিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন ক্যাসকো। এরপর আর কোনো গোল না হলে জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টাইনরা।

এর আগে, নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ৩-০ গোলে, দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ৬-০ গোলে, তৃতীয় ম্যাচে ইকুয়েডরকে ৩-১ গোলে এবং শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে পেরুকে ১০-০ গোলে, দ্বিতীয় ম্যাচে ইকুয়েডরকে ৪-০ গোলে, তৃতীয় ম্যাচে উরুগুয়েকে ৭-১ গোলে এবং শেষ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল ব্রাজিল।

ফাইনাল নিশ্চিতের মিশনে প্রথম সেমিফাইনালে কলম্বিয়াকে ৩-০ গোলে হারায় ব্রাজিল। একই দিনে দ্বিতীয় সেমিফাইনালে ৪-০ গোলে ভেনেজুয়েলাকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *