ব্যাটিং প্ল্যানিংটা আমাদের মধ্যেই থাক: শান্ত

ব্যাটিং প্ল্যানিংটা আমাদের মধ্যেই থাক: শান্ত

খেলা

জুলাই ১৭, ২০২৪ ৮:২৫ পূর্বাহ্ণ

আগামী আগস্টে পাকিস্তানের বিপক্ষে তাদেরই মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। যা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সেই সিরিজের ব্যাটিং প্ল্যান নিয়ে এখনই কিছু বলতে চান না জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আজ (মঙ্গলবার) গণমাধ্যমের মুখোমুখি হন টাইগার এই অধিনায়ক। এ সময় পাকিস্তান সিরিজ নিয়ে শান্ত বলেন, ব্যাটিং প্ল্যানিংটা না বলি। ব্যাটিং প্ল্যানিংটা আমাদের মধ্যেই থাক। আমার মনে হয় যে এটা অবশ্যই অনেক চ্যালেঞ্জিং হবে।

এরপর শান্ত বলেন, তারা খুবই ভালো দল। কিন্তু এই ফরম্যাটে আমাদের বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটার আছে। আমি যদি নাম বলি মুশফিক ভাই, মুমিনুল ভাই আরো বেশ কিছু প্লেয়ার আছে। আমাদের ভিন্ন একটা ফরম্যাটে বেশ কিছু নতুন প্লেয়ার আসবে।

তিনি আরো বলেন, আমরা যদি আমাদের অভিজ্ঞতাটা দেখাতে পারি ওই শক্তিমত্তা অনুযায়ী খেলতে পারি অবশ্যই এই সিরিজটা ভালো হবে। অবশ্যই এটা শুধু কোনো সিরিজ বা টুর্নামেন্ট ভালো অথবা খারাপ খেলার ক্ষেত্রে না।

শান্ত যোগ করেন, খারাপ হলেও আমাদের সামনের দিকে যেতে হবে। ভালো হলেও ওটা নিয়ে খুব বেশি চিন্তা করা যাবে না। আমার মনে হয় বর্তমানে থাকাটাই খুব গুরুত্বপূর্ণ এবং সামনে আমাদের কোন সিরিজটা আছে।

নতুন শুরু স্বপ্ন দেখিয়ে শান্ত বলেন, যারা টি-২০ ফরম্যাটে ছিল না, যারা আসবে তারা অনেক আগে থেকেই পাকিস্তান সিরিজের জন্য প্রস্তুতি নিচ্ছে। অবশ্যই সামনে সিরিজটা আবার নতুন করে শুরু করা।

টাইগার কাপ্তান আরো বলেন, আমরা লাস্ট শ্রীলংকার সঙ্গে শেষ করেছিলাম। অনেকদিন পর আবার একটা টেস্ট সিরিজ সামনে। এই সিরিজের আগে সবাই মোটামুটি একটা সময় পাচ্ছে প্রস্তুতি নেয়ার জন্য সুতরাং আশা করছি ভালো কিছু হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *