বোনের সঙ্গে প্রেম করায় স্কুলছাত্রকে হত্যা: দুই কিশোরের কারাদণ্ড

দেশজুড়ে স্লাইড

এপ্রিল ১৩, ২০২২ ৯:১৬ পূর্বাহ্ণ

বরগুনার পাথরঘাটায় স্কুলছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ার জেরে স্কুলছাত্র জিয়াউর রহমান রনি হত্যায় দুই কিশোরকে আট বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এর মধ্যে দণ্ডপ্রাপ্ত একজন স্কুলছাত্রীর ভাই ও অপরজন তার বন্ধু। এ মামলা থেকে স্কুলছাত্রী পপিকে খালাস দেওয়া হয়।

মঙ্গলবার বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হাফিজুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা আসামিরা হলেন- পাথরঘাটার কাঁঠালতলী গ্রামের আবদুল বারেকের ছেলে তরিকুল ইসলাম (১৭) ও তার বন্ধু মকিম খানের ছেলে মনির হোসেন (১৭)।

মামলা সূত্রে জানা যায়, পাথরঘাটার কালিকাপুর গ্রামের আবদুল মান্নান গাজীর ছেলে স্কুলছাত্র জিয়াউর রহমান রনি ও একই এলাকার আবদুল বারেকের মেয়ে পপি আক্তারের মধ্যে প্রেমের সম্পর্ক হয়। তারা সহপাঠী ছিলেন। কিন্তু পপির ভাই তরিকুল এ সম্পর্ক মেনে নিতে পারেনি। পরে ২০১১ সালের ১৫ ফেব্রুয়ারি রাতে পপির ভাই তরিকুল ও তার বন্ধু মনির হোসেন স্কুলছাত্র রনির বাড়িতে গিয়ে তাকে ডেকে আনে। রাতে রনি বাড়িতে না ফেরায় পরদিন তার মা পাথরঘাটা থানায় একটি জিডি করেন। একইদিন আসামিরা রনির পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনার সাতদিন পর ২২ ফেব্রুয়ারি রনির মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহত রনির মা সাহিদা বেগম বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে ঐদিনই একটি মামলা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোস্তাফিজুর রহমান বলেন, আসামিরা নাবালক হওয়ায় আট বছর করে দণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। মামলার অপর আসামি পপিকে খালাস দেন আদালত।

তিনি আরো বলেন, আসামিরা কিশোর। প্রাপ্ত বয়স্ক হলে তাদের যাবজ্জীবন কারাদণ্ড হতো। তবে এ রায়ে আমরা সন্তুষ্ট।

এদিকে, আসামিপক্ষের আইনজীবী নুরুল আমীন বলেন, রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করব। উচ্চ আদালতের প্রতি আমরা আস্থাশীল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *