বিশ ওভারের ম্যাচ ৩৪ বলে জিতে সুপার এইটে অস্ট্রেলিয়া

বিশ ওভারের ম্যাচ ৩৪ বলে জিতে সুপার এইটে অস্ট্রেলিয়া

খেলা

জুন ১২, ২০২৪ ৯:২২ পূর্বাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপে বি গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে অপেক্ষায় রেখে সবার আগে সুপার এইট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে নামিবিয়াকে ৭২ রানে অলআউট করে ম্যাচ জিতে নিয়েছে ৫.৪ ওভারেই।

অজিদের জন্য লক্ষ্যটা মামুলি। সেই মামুলি লক্ষ্যে একটুও সতর্ক ব্যাট করেনি দলটি। ডেভিড ওয়ার্নার ৮ বলে ২০ রান করে ফিরলেও দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন ট্রাভিস হেড ও অধিনায়ক মিচেল মার্শ। হেড অপরাজিত ছিলেন ১৭ বলে ৩৪ রানে। অন্যদিকে মার্শ করেছেন ৯ বলে ১৮ রান। অর্থাৎ অজিদের সবাই ২০০ এর বেশি স্ট্রাইক রেটে দ্রুত ব্যাট চালিয়ে ম্যাচ জেতাটাকেই শ্রেয় মনে করেছেন।

এর আগে, ব্যাট করতে নেমে শুরুতেই অজি বোলিং তোপের মুখে পড়ে নামিবিয়া। নামিবিয়া অধিনায়ক জেরহার্ড এরাসমাসের করা ৪৩ বলে ৩৬ রানের সুবাদে কোনো রকমে সম্মান বাঁচে তাদের। বাকি ব্যাটারদের মধ্যে কেবল দুই অংকের দেখা পেয়েছেন মাইকেল ভন লিনগেন। দ্বিতীয় সর্বোচ্চ ১০ রান এসেছে তার ব্যাট থেকে।

অজি বোলারদের মধ্যে অ্যাডাম জাম্পা একাই প্রায় ধসিয়ে দিয়েছেন নামিবিয়ার ব্যাটিং লাইনআপ। ৪ ওভার হাত ঘুরিয়ে ১২ রান খরচায় শিকার করেছেন ৪ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড ও মার্কাস স্টয়নিস। দারুণ বোলিংয়ে অজিদের জয়ের ভিত গড়ে দেওয়ায় ম্যাচসেরা জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *