বিশ্ব করোনায় একদিনে আক্রান্ত ৬৫ হাজার ৭৭২ জন

বিশ্ব করোনায় একদিনে আক্রান্ত ৬৫ হাজার ৭৭২ জন

স্বাস্থ্য স্লাইড

মার্চ ২৯, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

সারা বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ২৭৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭৭২ জন।

এতে মোট মৃতের সংখ্যা ৬৮ লাখ ২৮ হাজার ছাড়িয়েছে। মোট শনাক্ত রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৬৮ কোটি ৩৪ লাখ।

বুধবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ১ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৮ লাখ ২৮ হাজার ৩৪ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৭৭২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৩০ হাজার। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৩৪ লাখ ৬৪ হাজার ৭৫৪ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ৩৯ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৭ লাখ ৭১ হাজার ৭০৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৫ হাজার ৫৭৩ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৩৯ জন এবং মারা গেছেন ৪৪ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৬১ লাখ ২০ হাজার ২৩২ জন আক্রান্ত এবং ১১ লাখ ৫৩ হাজার ৯৬৯ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৪৭ জন এবং মারা গেছেন ৩৭ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২৬ লাখ ৩ হাজার ৬৪৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ১৪৬ জনের। এ ছাড়া জাপানে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৫ জন এবং মারা গেছেন ২৭ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৪ লাখ ৩৩ হাজার ১১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭৩ হাজার ৭৯১ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *