বিশ্বকাপের পর অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান

বিশ্বকাপের পর অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান

খেলা

জানুয়ারি ২১, ২০২৪ ১১:১২ পূর্বাহ্ণ

বিশ্বকাপের পর ৭ ম্যাচে কোনো জয়ের দেখা পায়নি পাকিস্তান। অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেয়েছে পাকিস্তান। প্রথম চার ম্যাচে টানা হারের পর পঞ্চমটিতে ৪২ রানের ব্যবধানে জিতেছে সফরকারীরা। দুদলের পাঁচ ম্যাচের সিরিজটি ৪-১ ব্যবধানে জয় দিয়ে শেষ করল স্বাগতিক কিউইরা।

১৩৫ রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক নিউজিল্যান্ড। ৩০ রানের মধ্যে দুই ওপেনার রাচিন রবীন্দ্র ও ফিন অ্যালেনকে বিদায় করেন জামান খান ও মোহাম্মাদ নাওয়াজ। দলীয় ৫৩ রানে তৃতীয় উইকেট হারানো কিউইরা ৭২ রানের মধ্যে হারিয়ে ফেলে ৮ ব্যাটারকে। মার্ক চাপম্যান, উইল ইয়াং, টিম সেইফার্টরা এদিন ব্যাট হাতে ব্যর্থ হন। ব্যাটারদের ব্যর্থতায় ৯২ রানে গুটিয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড। সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেন গ্লেন ফিলিপস।

পাকিস্তানের হয়ে ২৪ রানে সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন ইফতিখার আহমেদ। শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ নাওয়াজ ২টি করে উইকেট নেন।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই আউট হন হাসিবুল্লাহ খান। ওয়ানডে স্টাইলে দ্বিতীয় উইকেটে ৫৩ রান যোগ করেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। সোধির বলে ১৩ রানে বিদায় নেন বাবর। রিজওয়ান ৩৮ বলে ৩৮ রানে ফেরেন ম্যাট হেনরির শিকার হয়ে।

ফখর জামান টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করেন। ১৬ বলে একটি চার ও ৪টি ছক্কায় ৩৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার। শেষ দিকে আব্বাস আফ্রিদি ২টি ছক্কায় ৬ বলে ১৪ রানের ঝোড়ো ইনিংস খেললে ১৩৪ রানের মামুলি সংগ্রহ পায় পাকিস্তান। কিউইদের হয়ে টিম সাউদি, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন ও ইশ সোধি প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *