বাজারে আসছে ২০০ সিসির পালসার

বাজারে আসছে ২০০ সিসির পালসার

বিজ্ঞান ও প্রযুক্তি

মার্চ ৫, ২০২৪ ৬:১৮ পূর্বাহ্ণ

বাজাজ নিয়ে আছে আসছে ‘২০০ সিসির পালসার’। যার মডেল হবে ‘এনএস২০০’। এরই মধ্যে বাইকটির টিজার প্রকাশ করেছে ভারতের বাজাজ। নতুন বাজাজ পালসার বাইকে কী কী ফিচার্স থাকত পারে এবং কত দাম হবে তাও জানা গেছে।

এক রিপোর্ট অনুসারে, এটি হতে পারে আপডেটেড পালসার এনএস২০০। যেহেতু পালসার এন১৫০ এবং এন১৬০ মডেলে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ব্লুটুথ কানেক্টিভিটি যোগ করা হয়েছে, তাই এনএস২০০ মডেলেও একই ফিচার যোগ হবে বলে মনে করা হচ্ছে। তবে সংস্থার তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

এই নতুন ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপমিটার ডিজিটাল পাওয়া যাবে। থাকবে এসএমএস ও কল অ্যালার্ট এবং নোটিফিকেশন। টিজারে বাইকের অল্প ঝলকও দেখা গিয়েছে। যা থেকে মনে করা হচ্ছে, চেহারার দিক দিয়ে খুব বেশি পরিবর্তন নাও থাকতে পারে।

স্প্লিট সিট, স্টাইলিশ সাইড লুক এবং মাসকুলার ট্যাংক বাইকের অন্যতম আকর্ষণ। বাজাজ পালসার সিরিজে দুরন্ত একটি মডেল পালসার এনএস২০০। ইঞ্জিনের ক্ষেত্রে এতে রয়েছে ১৯৯ সিসি ইঞ্জিন। যা সর্বোচ্চ ২৪.১ হর্সপাওয়ার এবং ১৮.৭৪ এনএম টর্ক উৎপন্ন করতে পারে সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ার।

বাইকের সামনে থাকতে পারে ইউএসডি ফর্ক এবং পেছনে মনোশোক সাসপেনশন। বর্তমান মডেলের দুই চাকাতেই রয়েছে ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। পালসার এনএস২০০ এর ফুয়েল ক্যাপাসিটি ১২ লিটার। এটি একটি বিএস৬ মডেল।

ফিচার বাদে ইঞ্জিন ও স্পেসিফিকেশনে বড় কোনও বদল না হওয়ার সম্ভাবনাই বেশি। এই মুহূর্তে বাজাজ পালসার এনএস২০০ এর দাম হতে পারে ভারতে দেড় লাখ রুপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *