বাংলাদেশের বিপক্ষে সহজ জয় পেল ভারত

বাংলাদেশের বিপক্ষে সহজ জয় পেল ভারত

খেলা

অক্টোবর ৬, ২০২৩ ১০:২৫ পূর্বাহ্ণ

এশিয়ান গেমসের পুরুষ ক্রিকেটের সেমিফাইনালে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে মাত্র ৯৬ রান করে ৯ উইকেট হারিয়ে। জবাবে মাত্র এক উইকেট হারিয়ে সহজে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

খেলার শুরুেত ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের চেয়ে বাংলাদেশের ব্যাটসমানদের ব্যর্থতাই বরং বেশি। আউট হওয়া ৯ ব্যাটসম্যানই ফিল্ডাদের যেন ক্যাচ প্র্যাকটিস করাচ্ছিলেন। উইকেট টেকিং ডেলিভারি ছাড়াও বাজে শট খেলে আউট হয়েছেন অনেকে। এর মধ্যে অভিজ্ঞ আফিফ হোসেন ধ্রুব ও অধিনায়ক সাইফ হাসানও আছেন।

টস জিতে ফিল্ডিং নিয়ে শুরুতেই ভারতের নিয়ন্ত্রিত বোলিং। মেঘলা আবহাওয়ায় পিচ থেকে শুরুর দিকে খানিকটা বাড়তি সুবিধা পেয়েছেন বোলাররা। পাওয়ার প্লেতে মাত্র ২১ রান করে বাংলাদেশ বিনিময়ে ৩ উইকেট দেয়। পাওয়ার প্লে’র পরও রানের গতি বাড়েনি। প্রথম দশ ওভারে মাত্র ৪০ রান ছিল ৪ উইকেটে। প্রথম ৬০ বলে বাংলাদেশ কোনো বাউন্ডারি হাঁকাতে পারেনি। ওপেনার পারভেজ ইমন দুই ছক্কা মেরেছিল।

ইনিংসের ১২ তম ওভারে প্রথম চার হয়, এটা কোনো ব্যাটসম্যানের ব্যাটে নয় বাই রান। ১৭ তম ওভারে রাকিবুল হাসান দুই চার হাঁকান। সেই ওভারেই তিনি আউট হন। বাংলাদেশ পুরো ২০ ওভার খেলেছে এটাই তৃপ্তির বিষয় হয়ে দাঁড়ায়। সেটা হয়েছে জাকের আলী অনিকের ব্যাটিংয়ের জন্য। ২৪ রানে অপরাজিত থাকা জাকেরই বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক।

ভারত প্রথম চার ওভার পেসার দিয়ে শুরু করলেও পরবর্তীতে স্পিনারদের ওপরই নির্ভর করেছে। ৯ উইকেটের মধ্যে ৭ উইকেটই স্পিনারদের বলে। ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট সাই কিশোরের। ওয়াশিংটন সুন্দর দুই; তিলক ভার্মা শাহবাজ, রবি, আরশেদীপ সিং একটি করে উইকেট নেন।

জবাবে ওপেনার যশস্বী জয়সওয়াল শূন্য রানে আউট হলেও অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড় ও তিলক বর্মার ব্যাটিংয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *