ফিলিস্তিনে ইসরাইলি হামলা নিয়ে যা বলল তুরস্ক

ফিলিস্তিনে ইসরাইলি হামলা নিয়ে যা বলল তুরস্ক

আন্তর্জাতিক

ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ১২:৪৫ অপরাহ্ণ

ফিলিস্তিনের দখলকৃত পশ্চিমতীরের নাবলুসে ইসরাইলি দখলদার বাহিনীর বর্বর হামলার বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক। বুধবার ইসরাইলি বাহিনীর নির্বিচার গুলিতে অন্তত ১১ ফিলিস্তিনি নিহত ও শতাধিক আহত হয়েছেন।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘পশ্চিমতীরের নাবলুস শহরে ইসরাইলি বাহিনীর আগ্রাসনে বেসামরিক ও নিরপরাধ লোকজন হতাহতের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

তুর্কি সংবাদমাধ্যম ডেইলি হুরিয়াত জানিয়েছে, লিখিত বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় আরও বলেছে- ‘এই অঞ্চলে অধিকতর সহিংসতা ঠেকাতে ইসরাইলি কর্তৃপক্ষকে অবিলম্বে এই উসকানি ও আগ্রাসন বন্ধ করতে হবে।’

এ ছাড়া ইসরাইলি বাহিনীর নির্বিচার হামলার পর ফিলিস্তিন রাষ্ট্র ও জনগণের প্রতি সমবেদনা জানিয়েছে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়।

দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগ্লু বলেছেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেনের সঙ্গে সাম্প্রতিক বৈঠকে ইসরাইল সরকারের এই ‘আগ্রাসী’ প্রবণতা নিয়ে তার সরকারের পক্ষ থেকে উদ্বেগ প্রকাশ করেছেন তিনি।

প্রসঙ্গত, ইসরাইলের দখলদার বাহিনীর ওই হামলার নিন্দা জানিয়েছে আরব দেশগুলোর সংগঠন আরব লীগ।

এদিকে বুধবারের ওই হামলার পর অবরুদ্ধ গাজা থেকে ইসরাইলে অন্তত ৮টি রকেট নিক্ষেপ করা হয়। এর জবাবে গাজায় বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *