প্রথম টি-২০তে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ

প্রথম টি-২০তে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ

খেলা

মার্চ ৯, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

২০১৬ সালের পর এই প্রথম ঘরের মাঠে কোনো ওয়ানডে সিরিজ হারের লজ্জা পেয়েছে বাংলাদেশ। দীর্ঘ ৭ বছর পর একই প্রতিপক্ষ ‍ইংল্যান্ডের কাছে ধরাশায়ী হয়েছে তামিমের দল। তবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে সাকিব জাদুতে ধবল ধোলাইয়ের লজ্জা থেকে মুক্তি পেয়েছে টাইগাররা।

ওয়ানডে সিরিজের স্মৃতি পেছনে ফেলে বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টায়। যা সরাসরি দেখা যাবে টি-স্পোর্টস ও গাজী টিভির পর্দায়।

বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে টি-২০তে জয় তুলে নিতে সম্ভাব্য সব পরিকল্পনাই সাজাতে চাইবে বাংলাদেশ। তবে পরিসংখ্যানের দিকে তাকালে ক্রিকেটের সংক্ষিপ্ততম আসরে দুই দলের পার্থক্য বোঝা যায়। পরিসংখ্যান বলছে, সবশেষ ১০ ম্যাচে ইংলিশদের হার মাত্র একটিতে। অন্যদিকে বাংলাদেশের হার ৮টিতে।

দুই দলের একবারের মুখোমুখি লড়াইয়ে হারটা বাংলাদেশেরই। তাই যেন বুধবার সংবাদ সম্মেলনে টাইগার কোচ হাথুরুসিংহের কণ্ঠে জয়ের আশাবাদের পাশাপাশি ছিল সর্তকতাও। তিনি বলেছেন, আমি জাদুকর নই বা এমন কেউ নই যে ভবিষ্যতে কী হবে, তা বলে দিতে পারব! সিরিজে যা হয়, হবে। তবে আমাদের চেষ্টাটা জেতারই হবে।

টাইগার স্কোয়াডে বিপিএলের পারফর্মার তৌহিদ হৃদয় ও তানভীর ইসলাম চমক হতে পারে থ্রি লায়ন্সদের জন্য। সুযোগ পেতে পারেন রনি তালুকদারও। যাদের পর্যাপ্ত সুযোগ দিতে চান হাথুরু। এদিকে ঘরের মাঠে বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না ইংল্যান্ড। বিশ্বচ্যাম্পিয়ন হলেও সিরিজ জিততে কঠিন পরীক্ষা দিতে হবে বলে মনে করছে ইংল্যান্ড দল।

এ বিষয়ে ইংলিশ পেসার ওকস জানান, বাংলাদেশ অত্যন্ত ভালো দল। আপনি যখন তাদের বিপক্ষে খেলবেন বিশেষ করে হোম কন্ডিশনে, এটা খুবই কঠিন এক পরীক্ষা। এবার আমরা দুটি ম্যাচ জিতলেও অনেক ক্লোজ সিরিজ ছিল। আমরা টি-২০তেও একই লড়াই আশা করব।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

ইংল্যান্ড দল: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জোফরা আর্চার, মার্ক উড, মঈন আলী, ডেভিড মালান, স্যাম কুরান, বেন ডাকেট, ক্রিস জর্ডান, আদিল রশিদ, রেহান আহমেদ, রিচ টপলি ও ক্রিস ওকস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *