আর্জেন্টিনা

প্রতিপক্ষকে ২৯ গোলে বিধ্বস্ত করলো আর্জেন্টিনা

খেলা

অক্টোবর ১৫, ২০২৩ ৯:১৩ পূর্বাহ্ণ

ভারতে চলছে বিশ্বকাপ ক্রিকেট। চার-ছক্কার উন্মাদনায় মত্ত পুরো ক্রিকেট বিশ্ব। তাই বলে বিশ্বের অন্যান্য ক্রীড়া ইভেন্টগুলোও থেমে নেই। এই মুহূর্তে ক্রিকেট বিশ্বকাপের পাশাপাশি চলছে রাগবি বিশ্বকাপ। সেখানে প্রতিপক্ষকে রীতিমতো উড়িয়ে দিয়েছে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা।

শনিবার (১৪ অক্টোবর) রাগবি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল ম্যাচে মার্সেইর স্টেড ভেলোড্রোম স্টেডিয়ামে ওয়েলসের মুখোমুখি হয় আর্জেন্টিনা। যেখানে আলবিসেলেস্তেরা ২৯-১৭ গোলে জয় পায়।

অথচ ম্যাচটির প্রথম দিকে ১০-০ গোলে এগিয়ে ছিল ওয়েলস। কিন্তু শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে ২৯-১৭ গোলে জয় তুলে নেয় আর্জেন্টিনা। সেমিফাইনালে আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে নিউজিল্যান্ডকে। যারা কিনা আয়ারল্যান্ডের বিপক্ষে ২৮-২৪ গোল জয়লাভ করেছে।

আর্জেন্টিনা এবারের রাগবি বিশ্বকাপে গ্রুপ ডি থেকে অংশগ্রহণ করে। যেখানে তাদের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড, জাপান, সামোয়া ও চিলি। আর্জেন্টিনা ৪ ম্যাচে ৩ জয় ও ১ পরাজয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনালে ওঠে।

এ গ্রুপ থেকে ইংল্যান্ড সবকটি ম্যাচে জয় তুলে নিয়ে ১৮ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আর্জেন্টিনা ১০-২৭ গোলে ইংল্যান্ডের কাছে পরাজিত হয়। পরবর্তীতে সামোয়ার বিপক্ষে ১৯-১০ গোলে, চিলির বিপক্ষে ৫৯-৫ গোলে ও গ্রুপ পর্বের শেষ ম্যাচে জাপানের বিপক্ষে ৩৯-২৭ গোলে জয়লাভ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *