পুলিশ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম: আইজিপি

পুলিশ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম: আইজিপি

জাতীয় স্লাইড

জুন ১৮, ২০২৩ ৯:৪৫ পূর্বাহ্ণ

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, আমাদের জনবল বেড়েছে। আইনশৃঙ্খলা রক্ষার মাধ্যমে আমরা দেশের উন্নতি সাধন করতে পেরেছি। মানুষকে ভালো মানের সেবা দিতে পারছি। আগামী দিনে যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সব ধরনের সক্ষমতা রয়েছে।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হেডকোয়ার্টার্সে মে মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের প্রত্যেক সদস্য দৃঢ়প্রত্যয়ী। আমরা আগামীর স্মার্ট, উন্নত ও বঙ্গবন্ধুর সমৃদ্ধ সোনার বাংলা গড়তে ও স্মার্ট পুলিশ তৈরি করতে একযোগে কাজ করে যাবো।

ডিএমপির কার্যক্রমের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, সেবা দিয়ে মানুষের আস্থা অর্জন করতে হবে। পুলিশ সদস্যদের অক্লান্ত পরিশ্রমে আজ আমরা আস্থার জায়গা তৈরি করেছি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে, দেশের সামগ্রিক উন্নয়ন হয়েছে। এটা ধরে রাখতে হবে। আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, ছোট ছোট খারাপ কাজের জন্য অনেক ভালো অর্জন নষ্ট হয়ে যায়। সারাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ ছড়িয়ে পড়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহীত নীতি অনুসরণ করে আমরা জঙ্গিবাদ দমন করতে পেরেছি। জঙ্গিবাদ দমনে পুলিশের সক্ষমতা প্রমাণ করতে পেরেছি।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ মহিদ উদ্দিন, অতিরিক্ত কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স অ্যান্ড প্রকিউরমেন্ট) মহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *