পাকিস্তানে মোবাইল ও ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ

পাকিস্তানে মোবাইল ও ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ

আন্তর্জাতিক

মে ১০, ২০২৩ ৯:১৮ পূর্বাহ্ণ

পাকিস্তানের কয়েকটি প্রদেশে ইন্টারনেট সেবা পুরোপুরি বন্ধ করে দিয়েছে সরকার। এছাড়া দেশের অন্যান্য অঞ্চলে ইন্টারনেটের ব্যবহার সীমিত করা হয়েছে।

মঙ্গলবার (৯ মে) এ তথ্য জানিয়েছে দেশটির টেলিকমিউনিকেশন কর্তৃপক্ষ।

ইন্টারনেট বিভ্রাট পর্যবেক্ষণ প্রতিষ্ঠান নেটব্লকস জানিয়েছে, আল কাদির ট্রাস্ট মামলায় পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতারের পর স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের নির্দেশে টুইটার, ফেসবুক এবং ইউটিউব ব্যবহারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

প্রতিষ্ঠানটি একটি প্রতিবেদনে জানিয়েছে, পরিস্থিতি পর্যবেক্ষণ করে পাকিস্তানের বিভিন্ন এলাকায় ইন্টারনেট বন্ধ করে দেওয়া হচ্ছে। ‘রিয়েল টাইম নেটওয়ার্ক ডেটায় দেখা গেছে, সব মোবাইল এবং ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীদের ওপর প্রভাব পড়েছে।’

দুই মামলায় জামিন নেয়ার জন্য পাকিস্তানের ইসলামাবাদ হাইকোর্টে হাজির হন ইমরান খান। এ সময় ইমরান খানকে গ্রেফতার করে দেশটির রেঞ্জার্স বাহিনী।

ইমরান খানকে আদালত প্রাঙ্গন থেকে গ্রেফতার করতে গেলে তার সমর্থন বাহিনীর সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এরপর সংঘর্ষ এড়াতে কর্তৃপক্ষ ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করে।

এদিকে ইমরান খানকে গ্রেফতারের পর পাকিস্তানের বিভিন্ন রাজ্যে আন্দোলন শুরু হয়েছে। পিটিআই নেতারা আন্দোলনের মাধ্যমে পাকিস্তানকে অচল করে দেওয়ার হুমকি প্রদান করে।

সূত্র: ডন নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *