পাকিস্তানকে হারাল ইংল্যান্ড, গড়ল দুই বিশ্বরেকর্ড

পাকিস্তানকে হারাল ইংল্যান্ড, গড়ল দুই বিশ্বরেকর্ড

খেলা স্লাইড

ফেব্রুয়ারি ২২, ২০২৩ ৯:২৩ পূর্বাহ্ণ

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বিশাল সংগ্রহ দাঁড় করিয়ে দুই বিশ্বরেকর্ড গড়ে জয় পেয়েছে ইংলিশ মেয়েরা।

কেপ টাউনে টস জিতে ইংল্যান্ডের মেয়েরা আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করে, যা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

আর এমন বিশাল সংগ্রহ সম্ভব হয় ন্যাট শিভার, ড্যানি ওয়াট ও অ্যামি জোনসের ব্যাটে ভর করে। ওয়াট মাত্র ৩৩ বলে ৭টি চার ও ২ ছক্কায় ৫৯ রান করে আউট হন। আর অ্যামি ৩১ বলে ৫টি চার ও ১ ছক্কায় ৪৭ রান করে আউট হন। শিভারকে অবশ্য আউট করা যায়নি। তিনি ৩০ বল খেলে ১২টি চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৮১ রানে। তাতে ইংল্যান্ড সংগ্রহ পায় ২১৩ রানের। বল হাতে পাকিস্তানের ফাতিমা সানা ৪ ওভারে ৪৪ রান দিয়ে ২টি উইকেট নেন।

২১৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি পাকিস্তানের মেয়েরা। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৯ রানের বেশি করতে পারেনি।

আর এতে ১১৪ রানের বিশাল জয় পায় ইংল্যান্ড, যা নারী বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের জয়। এর আগে ২০২০ বিশ্বকাপে থাইল্যান্ডের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা ১১৩ রানে জয় পেয়েছিল।

বল হাতে ইংল্যান্ডের ক্যাথেরিন শিভার ৪ ওভারে ১৪ রান দিয়ে ২টি উইকেট নেন। আর চার্লি ডিন ৪ ওভারে ২৮ রান দিয়ে নেন ২টি উইকেট।

ব্যাট হাতে অপরাজিত ৮১ ও বল হাতে ৪ রান দিয়ে ১ উইকেট নিয়ে অবধারিতভাবে ম্যাচসেরা হন ইংল্যান্ডের অলরাউন্ডার ন্যাট শিভার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *