পরিবার নিয়ে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

পরিবার নিয়ে কেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

জাতীয় স্লাইড

জানুয়ারি ২, ২০২৪ ১১:২০ পূর্বাহ্ণ

আগামী ৭ জানুয়ারির নির্বাচনে কেবল নিজে নয়, পরিবার-পরিজন নিয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, দেশের উন্নয়নের যাত্রা অব্যাহত রাখতে আমি তরুণ ও নতুন ভোটারদের নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

সোমবার বিকেলে রাজধানীর ধানমন্ডির কলাবাগান ক্রীড়া চক্র মাঠে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় দেওয়া ভাষণে এ আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আগামী ৭ জানুয়ারি নির্বাচন। এ নির্বাচনে আপনাদের একটা কথা মনে রাখতে হবে- ঐ বিএনপি-জামায়াত সন্ত্রাস করে আপনাদের ভোট কেড়ে নিতে চায়। আর আপনারা তার জবাব দেবেন। প্রতিটি ভোটার পরিবার-পরিজন নিয়ে সকাল সকাল ভোটকেন্দ্রে যাবেন, আপনার ভোট আপনি দেবেন, কেউ যেন ঠেকাতে না পারে। তাদের উপযুক্ত জবাব দেবেন। অগ্নিসন্ত্রাসের জবাব দেবেন।

ঢাকার ১৫টি নির্বাচনী আসনের প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে শেখ হাসিনা বলেন, ১৫টি রত্ন আপনাদের দিয়ে গেলাম। তারা আপনাদের সেবা করবে, ঢাকাবাসীর সেবা করবে।

নৌকার প্রার্থীদের জন্য ভোট প্রত্যাশা করে তিনি বলেন, এই নৌকা আপনাদের স্বাধীনতা দিয়েছে, এ নৌকাই পারবে মানুষকে উন্নত জীবন দিতে, শান্তি-সমৃদ্ধি দিতে। এই নৌকায় আপনারা ভোট দিয়েছিলেন বলেই আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আগামীতে নৌকায় ভোট দেবেন এবং ২০৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। সেই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার পদক্ষেপ নেয়ার জন্যই আজকের নির্বাচন। কাজেই এই নির্বাচনে ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করবেন।

তিনি আরো বলেন, আপনার ভোট আপনি রক্ষা করবেন, আর ঐ অগ্নিসন্ত্রাসী জঙ্গিবাদী বিএনপি-জামায়াতকে উপযুক্ত জবাব দেবেন। বাংলাদেশের অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না।

বাংলাদেশে তরুণ সমাজ বা তারুণ্যই হচ্ছে উন্নয়নের অগ্রদূত উল্লেখ করে প্রধানমন্ত্রী তাদের ভোট প্রত্যাশা করেন এবং অন্যান্য নির্বাচনী জনসভার মতো প্রথমবারের মতো ভোটারদের নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় শরিক হওয়ার আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য প্রার্থী জাহাঙ্গীর কবির নানক, দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা-১০ আসনের প্রার্থী চিত্রনায়ক ফেরদৌস আহমেদ সমাবেশে বক্তৃতা করেন।

মহানগর আওয়ামী লীগ উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান সমাবেশে সভাপত্বি করেন এবং দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সঞ্চালনা করেন।

আওয়ামী লীগের কেন্দ্র, মহানগর এবং সহযোগী সংগঠনের নেতারা মঞ্চে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *