নৌকা প্রতীকে জোটবদ্ধ হয়ে নির্বাচন করবে আওয়ামী লীগ: ইসি

নৌকা প্রতীকে জোটবদ্ধ হয়ে নির্বাচন করবে আওয়ামী লীগ: ইসি

জাতীয়

নভেম্বর ১৯, ২০২৩ ১১:৫৩ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটবদ্ধভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে বাংলাদেশ আওয়ামী লীগ এবং দলীয় প্রার্থীকে মনোনয়ন দেবেন দলটির সভাপতি শেখ হাসিনা।

শনিবার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি বলেন, আজকে জোটবদ্ধ হয়ে নির্বাচন করার জন্য আবেদনের শেষ তারিখ ছিল। এই পর্যন্ত জোটবদ্ধ হয়ে নির্বাচন করবে এ রকম আটটি দলের কাছ থেকে আমরা চিঠি পেয়েছি। এগুলোর মধ্যে রয়েছে—বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি (জেপি), বাংলাদেশ সাম্যবাদী দল, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, তৃণমূল বিএনপি, জাতীয় পার্টি (রওশন এরশাদ) ও তরীকত ফেডারেশন।

আওয়ামী লীগের চিঠির বিষয়ে জানতে চাইলে ইসির অতিরিক্ত সচিব বলেন, আওয়ামী লীগের চিঠিতে আছে যে, তারা জোটবদ্ধভাবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবে। আর আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার স্বাক্ষরে তারা মনোনয়ন দেবে।

নৌকা প্রতীক নিয়ে কারা ভোট করবেন- জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের চিঠিতে সেটি বলা নেই যে, কারা ভোট করবে। তারা বলছে, জোটবদ্ধভাবে নির্বাচন করবে, নৌকা প্রতীক নিয়ে করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *