নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো উদ্বেগ নেই

নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো উদ্বেগ নেই

রাজনীতি

ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১১:২৫ পূর্বাহ্ণ

 

জার্মানি সফরে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে বাংলাদেশের নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইউরোপের দেশগুলোর সঙ্গে ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আছে উল্লেখ করে তিনি বলেন, ‘নির্বাচন নিয়ে তাদের সঙ্গে কোনো কথা হয়নি। নির্বাচন নিয়ে তাদের কোনো উদ্বেগ নেই, মন্তব্য নেই, প্রশ্নও নেই। তারা নিজেরাই জানত নির্বাচনে আমি জিতে আসব। যারা আমাকে চায়নি, তাদের মাধ্যমেই কথা ওঠে, প্রশ্ন ওঠে।’

গতকাল শুক্রবার সকালে গণভবনে জার্মানি সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। সংবাদ সম্মেলনের শুরুতে প্রধানমন্ত্রী তাঁর জার্মানি সফর সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এরপর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মিয়ানমার সংকট, বিশ্বব্যাপী যুদ্ধ, দেশে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, সংসদ নির্বাচনসহ নানা বিষয় উঠে আসে।

পাকিস্তানের নির্বাচনের ফলাফলের দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, যেসব দেশের নির্বাচনের ফলাফল ঘোষণা করতে ১০-১২ দিন লাগল, সেই নির্বাচন অবাধ ও সুষ্ঠু। আর বাংলাদেশে এত সুষ্ঠু নির্বাচন হওয়ার সঙ্গে সঙ্গে ২৪-৪৮ ঘণ্টার মধ্যে ফলাফল আসল। ২৪ ঘণ্টার মধ্যে যে দেশ ফলাফল দিল, সেটা অবাধ, সুষ্ঠু না?

মার্চের দিকে দুর্ভিক্ষ আসতে পারে—নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর এমন একটা বক্তব্যের বিষয়ে জানতে চান একজন সাংবাদিক। আগের বক্তব্যের বাস্তবতা এখনো বিরাজমান আছে কি না—এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ষড়যন্ত্র তো ছিল, ষড়যন্ত্র আছে। যারা নির্বাচন বানচালের পক্ষে ছিল, তারা যখন দেখল যে নির্বাচন কিছুতেই আটকাতে পারবে না; কারণ, মানুষের স্বতঃস্ফূর্ততা আছে। তখন চক্রান্ত হলো যে জিনিসের দাম বাড়বে। সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হবে। তখন চক্রান্ত করে সরকারকে উৎখাত করবে। এটা তাদের পরিকল্পনার অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *