নালিতাবাড়ীতে চোর ধরে লক্ষ টাকা পুরস্কার পেল যুবক মোশারফ

নালিতাবাড়ীতে চোর ধরে লক্ষ টাকা পুরস্কার পেল যুবক মোশারফ

দেশজুড়ে

জুলাই ২২, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ণ

মাহফুজুর রহমান সোহাগ, নালিতাবাড়ী (শেরপুর)

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় বিদ্যুতের ট্রান্সফরমার চোর চক্রের সদস্যকে ধরে এক লাখ টাকা পুরস্কার পেলেন এক যুবক। পুরস্কার প্রাপ্ত ঐ যুবকের নাম মোশারফ হোসেন। সে উপজেলার রূপনারায়নকুড়া ইউনিয়নের সিংগুয়ারপাড় গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার (২০ জুলাই) নালিতাবাড়ী উপজেলা পরিষদে উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃষ্টফার হিমেল রিছিলের সভাপতিত্বে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কারের টাকা তুলে দেন শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার।

সূত্র জানায়, দীর্ঘদিন যাবত উপজেলায় আশঙ্কাজনকহারে বৈদ্যুতিক ট্রান্সফরমার ও সেচ পাম্পের মোটর চুরি হচ্ছিল। কোন ভাবেই চোরের উপদ্রব থেকে সেচ পাম্পের মালিকরা রেহাই পাচ্ছিলো না। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারির মধ্যেও একের পর এক ট্রান্সফরমার চুরি হচ্ছিল। পরে চুরের উপদ্রব থেকে কৃষক ও সেচ মালিকদের বাঁচাতে এক অভিনব ঘোষণা দেন, উপজেলা চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু। গত বছরের জুলাই মাসে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীনের সভাপতিত্বে উপজেলা মাসিক আইনশৃঙ্খলা সভায় উপজেলা চেয়ারম্যান মো: মোকছেদুর রহমান লেবু পরিষদের পক্ষ থেকে ট্রান্সফরমার চোর ধরতে এক লাখ টাকা পুরস্কার ঘোষণা করেন। পরে মাঝে কিছুদিন ট্রান্সফরমার চুরি বন্ধ থাকলেও গত বোরো মৌসুমে পুনরায় আশঙ্কাজনকহারে ট্রান্সফরমার ও মোটর চুরি বৃদ্ধি পায়। এতে গত এক বছরে অন্তত অর্ধশত ট্রান্সফরমার ও মোটর চুরি হয়ে যায়।এদিকে গত ২৩ মার্চ ভোররাত তিনটার দিকে উপজেলার রুপনারায়নকুড়া ইউনিয়নের সিংগুয়ারপাড় গ্রামের মাহফুজ হাজীর পুকুর সংলগ্ন বৈদ্যুতিক খুঁটিতে উঠে চোর চক্রের সদস্য রাসেল। এসময় প্রতিবেশি মোশারফ প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে এলে সে চোর দেখে চিৎকার করে। চিৎকার শোনে রাসেল খুঁটি থেকে নিচে লাফ দিয়ে পড়ে যায়। তাৎক্ষণিক মোশারফ চোরকে জাপটে ধরে চিৎকার শুরু করলে আশ পাশের লোকজন ছুটে এসে গণধোলাই দিয়ে রাসেলকে বেঁধে রাখে। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল থেকে সকাল দশটার দিকে আহত রাসেলকে উদ্ধার করে গ্রেফতার করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এসএম. মোস্তফা কামাল, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আলহাজ্ব আবু বক্কর সিদ্দিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিকুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. ফয়জুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) ঈফফাত জাহান তুলি সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *