নতুন মালিককে ড্র উপহার চেলসির

খেলা

মে ৮, ২০২২ ৮:৪৮ পূর্বাহ্ণ

চেলসিতে হয়েছে রোমান আব্রামোভিচ যুগের সমাপ্তি। আজ ইউরোপিয়ান ফুটবলে চেলসির যা অবস্থান তার পুরোটা তার হাত ধরেই এসেছে। সেই আব্রামোভিচ চেলসিতে আজ অতীত। এমন আবেগময় এক দিনে এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি চেলসি। উল্ভারহ্যাম্পটনের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে নতুন মালিকানায় যাওয়া চেলসি।

রুশ ধনকুবের রোমান আব্রামোভিচ কিনে নেওয়ার আগে চেলসি ইংলিশ লিগের খুব বড় কোন দল ছিল না। অথচ তার মালিকানায় যাওয়ার পর চেলসির চেয়ে বেশি সাফল্য খুব কম ইংলিশ ক্লাবই পেয়েছে। ক্লাব অন্তঃপ্রাণ আব্রামোভিচ চেলসির ইতিহাসে এখন অতীত। রাশিয়ান শিবির থেকে মালিকানা চলে গেছে আমেরিকান ব্যবসায়ীর হাতে। ঘটনাবহুল দিনটি অবশ্য চেলসি স্মরণীয় করে রাখতে পারেনি। শনিবার (৭ মে) উলভারহ্যাম্পটনের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে টমাস টুখেলের শিষ্যরা।

এদিন গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেই ম্যাচের সবকয়টি গোল হয়। প্রথমে গোল পায় চেলসিই। ম্যাচের ৫৬ মিনিটের সময় পেনাল্টি পায় ব্লুজরা। পেনাল্টি থেকে গোল করে চেলসিকে এগিয়ে দেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। এফএ কাপে মিডলসব্রোর বিপক্ষে গোল করার পর চেলসির জার্সিতে এটাই তার প্রথম গোল। দিনক্ষণের হিসেবে ১৯ মার্চ তিনি শেষ গোল করেছিলেন।

গোলের দেখা পাওয়া লুকাকু এদিন করেছেন জোড়া গোল। মাত্র দুই মিনিট পরেই তিনি দ্বিতীয় গোলটি করেন। এবারের গোলটি আসে ক্রিস্টিয়ান পুলিসিচের দেওয়া পাস থেকে।

দুই গোলের লিড নিয়ে স্বস্তিতে থাকতে পারেনি চেলসি। ৭৯ মিনিটে উলভসদের হয়ে ব্যবধান কমান পর্তুগিজ তারকা ত্রিনকাও।

ব্যবধান কমালেও জয় নিয়েই মাঠ ছাড়ার প্রস্তুতি নিচ্ছিল চেলসি। কিন্তু যোগ করা সময়ের সপ্তম মিনিটে চেলসি শিবিরকে স্তব্ধ করে দিয়ে গোল করেন কনর কোডি। এ মৌসুমে আগে লিড নিয়েও ম্যাচ ড্র করে বা হেরে চেলসির হারানো পয়েন্টের সংখ্যা ২০। শুধুমাত্র নিউক্যাসল ইউনাইটেড ও সাউদাম্পটন এগিয়ে গিয়েও তাদের চেয়ে বেশি পয়েন্ট হারিয়েছে।

এই ড্রয়ে অবশ্য চেলসির অবস্থার পরিবর্তন হচ্ছে না। ৩৫ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিনেই থাকছে চেলসি। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে উলভারহ্যাম্পটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *