নজরকাড়া পোশাক আর রূপসজ্জায় কান উৎসবে ভারতীয় শিল্পীরা

বিনোদন

মে ২৩, ২০২২ ৮:৩২ পূর্বাহ্ণ

বিশ্বে চলচ্চিত্র জগতের অন্যতম মর্যাদাপূর্ণ উৎসবের একটি হলো কান। মঙ্গলবার (১৭ মে) এই উৎসবের ৭৫তম আসর শুরু হয়। প্রথম দিন থেকেই ভারতীয় শিল্পীরা পোশাক আর রূপসজ্জায় নজর কেড়ে নিয়েছেন আমন্ত্রিত অতিথিদের।

এরই মধ্যে কান চলচ্চিত্র উৎসবে লাস্যময়ী চেহারায় ধরা দিয়েছেন বলিউড অভিনেত্রী উর্বশী রাউতেলা, দীপিকা পাড়ুকোন, ঐশ্বর্য রাই বচ্চন ও অদিতি রাও হায়দারি।

বলিউডে অভিনেত্রী হিসেবে জনপ্রিয়তা পাওয়ার আগে উর্বশী রাউতেলার মিডিয়ায় পথচলা শুরু হয়েছিল মিউজিক ভিডিও দিয়ে। তবে এখন তার জনপ্রিয়তা দেশের আঙিনা ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে বিশ্বদরবারেও। আন্তর্জাতিক নানা মঞ্চে দ্যুতি ছড়িয়ে এবার কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে তার পদচারণা উৎসবের আমেজ বাড়িয়ে দিয়েছে দ্বিগুণ। টনি ওয়ার্ডের একটি বিশাল সাদা গাউনে অভিষেক করেছিলেন তিনি।

২০২২ সালের এবারের কান ফেস্টিভ্যালে দীপিকা পাড়ুকোনকে দেখা গেছে ভারতীয় পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের ডিজাইন করা কালো ও সোনালি রঙের ডোরাকাটা চুমকির নকশা করা শাড়িতে। তার রূপসজ্জায় ছিল চড়া মেকআপ, মোটা করে টানা আইলাইনার, বান হেয়ার স্টাইল, সোনালি হেয়ার ব্যান্ড এবং কানে সব্যসাচীর নকশা করা ভারী দুল।

ভারতীয় পোশাকশিল্পী সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা পোশাকে হাঁটতে দেখা গেছে বলিউডের আরেক অভিনেত্রী অদিতি রাও হায়দারিকেও। আইভরি রঙের শাড়িজুড়ে সাদা সুতার কারুকাজ, সঙ্গে ছিল মানানসই ফুলহাতা ব্লাউজ আর গলায় চোকার। অদিতির এই রূপসজ্জা নজর কেড়েছে সবার। হালকা মেকআপে লাল লিপস্টিক, মোটা করে আঁকা ভ্রু আর ছোট্ট কালো টিপের সঙ্গে চুলে খোঁপার বাঁধন যেন অদিতিকে আরও মোহনীয় করে তুলেছিল।

রূপসজ্জায় তাক লাগিয়ে দিয়েছেন ঐশ্বর্য রাই বচ্চনও। বয়স যে শুধু একটি সংখ্যা, তা যেন তিনি আরেকবার প্রমাণ করে দিলেন। উৎসবের দ্বিতীয় দিন টম ক্রুজের ছবি ‘টপ গান মারভিক’-এর প্রিমিয়ারে হাজির হয়েছিলেন তিনি। বয়স ৫০ ছুঁইছুঁই এই অভিনেত্রীর সাজপোশাক দেখে মুগ্ধ হয়েছে বিশ্ববাসী। বিদেশি পোশাকশিল্পীর নকশা করা কালো স্লিট গাউনে সেজে উঠেছিলেন অভিনেত্রী।

খোলা চুল, মায়াবী চোখের সাজ আর হালকা মেকআপে দ্যুতি ছড়িয়েছেন এই বলিউড অভিনেত্রী। তবে সবার দৃষ্টি আকর্ষণ করেছিল তার গাউনে রঙিন থ্রিডি ফুলেল মোটিফের কারুকাজ। গাউনের স্লিট অংশে আর ডান কাঁধজুড়ে রঙিন ফুলের সেই নকশা অভিনেত্রীর পোশাকের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে আরও কয়েক গুণ।

২০২২ সালের ৭৫তম কান চলচ্চিত্র উৎসবের এই আসর বসেছে দক্ষিণ ফ্রান্সে কান শহরে। পালে দে ফেস্টিভ্যাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে উৎসবের এই পর্দা উন্মোচিত থাকবে আগামী ২৮ মে পর্যন্ত।

সূত্র: হিন্দুস্তান টাইমস, ভোগ ম্যাগাজিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *