দুর্দান্ত এক ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

দুর্দান্ত এক ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

বিজ্ঞান ও প্রযুক্তি স্পেশাল

মে ২১, ২০২৪ ৯:৪১ পূর্বাহ্ণ

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে নানা পরিবর্তন আসছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। এই অ্যাপের একটি বড় সুবিধা হচ্ছে পিন চ্যাট। অর্থাৎ অসংখ্য চ্যাটের ভিড়ে আপনার জরুরি চ্যাট যাতে হারিয়ে না যায় এজন্য চ্যাট পিন করে রাখা যায়।

শুধু গোপনীয়তা বজায় রাখা নয়, প্রতিনিয়ত নানা নতুন নতুন ফিচার এনে চমকে দিচ্ছে এই জনপ্রিয় মেসেজিং অ্যাপটি। এবার আরও একটি দারুণ ফিচার যুক্ত হতে চলেছে। এবার থেকে অনায়াসেই দেখে নেয়া যাবে পিনড্ মেসেজের প্রিভিউ।

কিছু অ্যানড্রয়েড ফোনের বিটা ভার্সনে এরই মধ্যে পরীক্ষামূলক ভাবে চালু হয়েছে এই ফিচারটি। আরও কিছু আপডেটের পর তা সব ব্যবহারকারীর জন্য চালু করা হবে। হোয়াটসঅ্যাপের গুরুত্বপূর্ণ একাধিক চ্যাট পিন করার সুবিধা এরই মধ্যেই চালু হয়েছে। ফলে কাজ সংক্রান্ত কোনো গ্রুপ কিংবা প্রিয়জনের চ্যাটটি তালিকার উপরের দিকেই সবসময় রাখা যায়।

এবার সেই চ্যাটবক্সে ঠিক কী লেখা আসছে, তা চ্যাটবক্স না খুলেই দেখে নেওয়া যাবে। চ্যাটের উপর একটি থাম্বনেল ভেসে উঠবে। সেটিই আপনাকে জানান দেবে যে নতুন কোনো ছবি, ভিডিও কিংবা টেক্সট এলো কি না। অর্থাৎ আরো দ্রুত প্রয়োজনীয় তথ্য আপনার চোখের সামনে তুলে ধরবে হোয়াটসঅ্যাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *