'দুই হাজার টাকা দেন, স্যার খাবে'

‘দুই হাজার টাকা দেন, স্যার খাবে’

দেশজুড়ে

জুলাই ৭, ২০২৩ ১০:৪৫ পূর্বাহ্ণ

নওগাঁর মহাদেবপুর সাব-রেজিস্ট্রি অফিসে দলিল রেজিস্ট্রির জন্য অতিরিক্ত অর্থ নেন অফিস সহকারী নাসির উদ্দীন। সম্প্রতি উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের এজলাস কক্ষে তার ঘুস লেনদেনের ভিডিও বিভিন্ন সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

তিনি প্রতিটি দলিল রেজিস্ট্রির জন্য সাব-রেজিস্ট্রারকে দেওয়ার অযুহাতে ২ হাজার টাকা করে ঘুস হিসেবে আদায় করেন।

ভাইরাল হওয়া ঘুস নেওয়ার ওই ভিডিওতে দেখা গেছে, এজলাসের সামনের চেয়ারে বসা অফিস সহকারী নাসির এক ব্যক্তিকে বলছেন, দুই হাজার টাকা দেন, স্যার খাবে।

পরক্ষণেই ওই ব্যক্তি পকেট থেকে টাকা বের করে সেখান থেকে ৪টি পাঁচশ’ টাকার নোট নাসিরের হাতে দেন। তিনি টাকাগুলো আবারও গুনে ড্রয়ারে রাখেন এবং প্রশ্ন করেন কত নম্বর? ওই ব্যক্তি টেবিলের ওপর থাকা তালিকায় ঝুঁকে নম্বর দেখিয়ে দিলে নাসির সেখানে টিক চিহ্ন দেন।

নাসির ভিডিওটি তার বলে স্বীকার করেছেন। তবে তিনি বলেন, শুধু নকল নবিশদের ফি বাবদ তিনি দলিলপ্রতি নগদ ২৪০ টাকা নেন। এছাড়া কোনো টাকা তিনি নেন না। কিন্তু ভিডিওতে ২ হাজার টাকা কেন নিলেন? এর সদুত্তর তিনি দিতে পারেননি।

বৃহস্পতিবার দুপুরে এ ব্যাপারে কথা বলতে উপজেলা সাব-রেজিস্ট্রার মো. মনিরুজ্জামানের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আত্রাইয়ে আছি। মোবাইলে এসব কথা বলা যাবে না। আগামী সপ্তাহে অফিসে আসেন।

অফিস সূত্রে জানা গেছে, পাশের মান্দা উপজেলার জামদই গ্রামের নাসির উদ্দীন ১৯৮৪ সালে নকল নবিশ হিসাবে এ অফিসে যোগ দেন। ২০১৬ সালে মোহরার পদে এবং বছর দুয়েক আগে পদোন্নতি পেয়ে তিনি অফিস সহকারী হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *