তারা যেখান থেকে শুরু হয়েছিল সেখানে ফিরে যাচ্ছে: মরিয়ম

তারা যেখান থেকে শুরু হয়েছিল সেখানে ফিরে যাচ্ছে: মরিয়ম

আন্তর্জাতিক

মে ২১, ২০২৩ ৮:৩৯ পূর্বাহ্ণ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দল থেকে সম্প্রতি কয়েকজন নেতা পদত্যাগ করেছেন। এটিকে তাদের ক্ষমতাসীন থাকার সময়ের কর্ম বলে অভিহিত করেছেন পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) নেতা মরিয়ম নওয়াজ।

শনিবার লাহোরে ধর্মীয় নেতাদের সামনে দেওয়া ভাষণে তিনি বলেন, তেহরিক-ই-ইনসাফ যেখান থেকে শুরু হয়েছিল সেখানে ফিরে যাচ্ছে।তাদের দল থেকে বেরিয়ে যাওয়া লোকদের লাইন লেগেছে।

গত ৯মে দেশজুড়ে সহিংসতার মাস্টারমাইন্ড হিসেবে ইমরান খানকে অভিযুক্ত করেন মরিয়ম।

নওয়াজকন্যা বলেন, তিনি শুধু দেশ ও দেশের অখণ্ডতার ওপর আক্রমণ করেননি, আমাদের সমাজ ও সামাজিক মূল্যবোধকেও আক্রমণ করেছেন, যা কোনো শত্রুও করতে পারে না।

মরিয়ম বলেন, ইমরান খানের বিরুদ্ধে যে কোনো মামলায় নিষেধাজ্ঞার আদেশ আসে, আদালত এখন তামাশা হয়ে গেছে।এখানে শাশুড়ির অনুরোধে সিদ্ধান্ত আসছে, বিচার বিভাগের সিদ্ধান্তে বিচার বিভাগেরই অপমান হচ্ছে।

এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ সম্প্রতি ফাঁস হওয়া অডিও ক্লিপগুলোর তদন্তের বিষয়ে ৩ সদস্যের একটি কমিশন গঠন করেছে দেশটির সরকার।

স্বাধীন বিচার বিভাগের ওপর এসব অডিও ক্লিপগুলোর খারাপ প্রভাব নিয়ে এক মাসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তদন্ত কমিশন আইন-২০১৭ এর ৩ নম্বর সেকশন অনুসারে সুপ্রিমকোর্টের বিচারপতি কাজি ফায়েজ ইসার নেতৃত্বে এ কমিশন গঠিত হয়েছে।

এ কমিশনে অন্য দুই বিচারপতি হলেন, ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি অমর ফারুক ও বেলুচিস্তান হাইকোর্টের প্রধান বিচারপতি নাঈম আখতার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *