ঢাকা জেলা আ.লীগের সম্মেলনে লাখো নেতাকর্মীর ঢল

ঢাকা জেলা আ.লীগের সম্মেলনে লাখো নেতাকর্মীর ঢল

রাজনীতি

অক্টোবর ৩০, ২০২২ ৮:১৭ পূর্বাহ্ণ

ঢাকা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে শনিবার রাজধানীর শেরে বাংলা নগরে (পুরনো বাণিজ্য মেলা প্রাঙ্গণ) দলের লাখো নেতাকর্মীদের ঢল নেমেছিল।

সম্মেলন উপলক্ষে শনিবার সকাল থেকে ঢাকার বিভিন্ন উপজেলা থেকে লাল-সবুজ টি-শার্ট ও ক্যাপ পরে ঢাক-ঢোল বাজিয়ে মিছিল নিয়ে সম্মেলনে অংশ নিয়েছেন দলীয় নেতাকর্মীরা।

এদিন দুপুর ২টায় সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১২টার মধ্যেই সম্মেলন স্থলে ঢাকা জেলার নেতা কর্মীদের জন্য রাখা ২২ হাজার চেয়ার ভরে যায়। পরবর্তীতে জেলার বিভিন্ন থানা ও ইউনিয়ন থেকে আগত নেতাকর্মীরা মাঠের আশে পাশের রাস্তায় অবস্থান নেন।

পুরো সম্মেলন এলাকা উপস্থিত লাখো নেতাকর্মীদের ম্লোগানে মুখরিত হয়ে উঠে। সম্মেলনে আসা নেতাকর্মীদের হাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের ছবি দেখা গেছে।

দুপুর ২টার পর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামের নেতৃত্বে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এতে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ সম্মেলনে সভাপতিত্ব করেন।

আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার আদলে তৈরি করা হয় সম্মেলনের মঞ্চ। ব্যানার, ফেস্টুন ও পোস্টারে ছেয়ে যায় সম্মেলন স্থল। তৈরি হয় শুভেচ্ছা তোরণ। ত্রি-বার্ষিক এই সম্মেলন ৮ বছর পর হওয়ায় নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করে।

এদিকে সম্মেলন সফল করতে জেলার ধামরাই, সাভার, আশুলিয়া, কেরানীগঞ্জ, দোহার ও নবাবগঞ্জ উপজেলাসহ সাতটি ইউনিটের নেতাকর্মীরা কাজ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *