ট্রাম্পের জন্য একদিনে ৪২ কোটি টাকা অনুদান অনুসারীদের

ট্রাম্পের জন্য একদিনে ৪২ কোটি টাকা অনুদান অনুসারীদের

আন্তর্জাতিক

এপ্রিল ১, ২০২৩ ১২:৪০ অপরাহ্ণ

পর্ন তারকার মামলায় অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ গঠনের পর মামলার খরচ ও নির্বাচনী প্রচারণা চালানোর জন্য অর্থ সংগ্রহ করছে তার অনুসারীরা। একদিনে এই তহবিলে ৪২ কোটি টাকা অনুদান সংগ্রহ হয়েছে।

প্রসঙ্গত, মুখ বন্ধ রাখতে পর্ন তারকাকে অর্থ দেওয়ার মামলায় ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। বৃহস্পতিবার দেশটির ম্যানহ্যাটানের গ্র্যান্ড জুরি আদালতে তাকে অভিযুক্ত করা হয়।

অভিযোগ গঠনের পর থেকেই ট্রাম্প ক্যাম্পেইনের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তহবিল উত্তোলন শুরু করা হয়। শুক্রবার ফেসবুকে এ সংক্রান্ত বিজ্ঞাপন দিয়ে বলা হয়, “অনুগ্রহ করে রাত ১১ ৫৯ মিনিটের মধ্যে ৪৭ মার্কিন ডলার বা তার বেশি অনুদান দিয়ে, এই অন্ধকার সময়ে আমাদের আন্দোলনে সামিল হোন, যে আন্দোলন কখনো শেষ হওয়ার নয়। এবং আমরা আপনাকে আপনার নিজস্ব ‘আই স্ট্যান্ড উইথ প্রেসিডেন্ট ট্রাম্প’ টি-শার্ট বিনামূল্যে পাঠাব।” এরই মধ্যে ৪ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় ৪২ কোটি ৮০ লাখ টাকা তহবিলে জমা হয়েছে।

এসব প্রতিবেদনে বলা হয়েছে, ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগের নেতৃত্বে সম্পন্ন হওয়া তদন্তের পর ট্রাম্পের বিরুদ্ধে এই অভিযোগ গঠন হল; আর সেটিও এমন এক সময় যখন ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়ন চাচ্ছেন এই রিপাবলিকান নেতা।

ট্রাম্প অবশ্য বলছেন, তিনি ‘সম্পূর্ণ নির্দোষ’। একইসঙ্গে প্রেসিডেন্ট নির্বাচনের প্রতিযোগিতা থেকে সরে না যাওয়ার ইঙ্গিত দিয়েছেন তিনি। এছাড়া তার পুনরায় নির্বাচনে জেতার সম্ভাবনাকে নষ্টের চেষ্টা করার জন্য ট্রাম্প ডেমোক্র্যাট ব্র্যাগকে অভিযুক্ত করেছেন।

সূত্র: এনবিসি নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *