টুইটার ‘সুপার স্লো’, ইলন মাস্কের দুঃখ প্রকাশ

টুইটার ‘সুপার স্লো’, ইলন মাস্কের দুঃখ প্রকাশ

বিজ্ঞান ও প্রযুক্তি

নভেম্বর ১৪, ২০২২ ১২:১৯ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগ সাইট টুইটার নিয়ে সম্প্রতি দুঃখ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির মালিক ও সিইও ইলন মাস্ক। বিভিন্ন দেশে সাইটটি ‘সুপার স্লো’ থাকায় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, টুইটার ধীরে ধীরে জীবন্ত হয়ে উঠছে। কিন্তু আমি দুঃখ প্রকাশ করছি। কারণ, বিভিন্ন দেশে সাইটটি এখনো স্লো। ডেভেলপাররা কাজ করছেন। শিগগিরই ঠিক হবে।

একই সঙ্গে তিনি বলেন, ৮ ডলারের টুইটারের যে ভেরিফায়েড ব্লু টিকের কথা বলা হয়েছিল, সেটি আপতত বন্ধ করা হয়েছে।

আরেক টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, শিগগিরই নতুন একটি ফিচার আসছে। ফলে এখন থেকে টুইটার যেকোনো সংস্থাকে শনাক্ত করতে সক্ষম হবে।

মূলত চলতি সপ্তাহে মাসিক ৮ ডলারের বিনিময়ে টুইটারে অ্যাকাউন্ট অথেনটিকেশন বা ‘ব্লু টিক’ দেওয়ার কথা বলা হলেও তা বাতিল করে দেওয়ার কারণ হলো ভুয়া অ্যাকাউন্ট। নতুন পরিষেবা চালুর পর থেকেই একাধিক ভুয়া অ্যাকাউন্ট তৈরি হয়েছে এবং তা বড় বড় ব্র্যান্ডের অফিসিয়াল অ্যাকাউন্ট বলে দাবি করা হচ্ছে।

এছাড়া একাধিক সেলিব্রিটির নামেও তৈরি হয়েছে ভুয়া অ্যাকাউন্ট। টুইটার ব্লু-র সাবস্ক্রিপশন নিয়ে তা ভেরিফায়েড অ্যাকাউন্টও বানিয়ে নেয়া হয়েছে রাতারাতি। এই সমস্যা সমাধান করতে আপাতত টুইটার ব্লু-র পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে, টুইটারে বড় ছাঁটাই করেন ইলন মাস্ক। বৈশ্বিক পরিস্থিতি ও মাত্রাতিরিক্ত লোকসানের কারণে ছাটাই করতে বাধ্য হচ্ছেন বলে মন্তব্য করেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *