ঝিনাইগাতীতে গভীর নলকূপের ছাড়পত্র পেতে পুনঃতদন্তের দাবি

ঝিনাইগাতীতে গভীর নলকূপের ছাড়পত্র পেতে পুনঃতদন্তের দাবি

দেশজুড়ে

ফেব্রুয়ারি ২৩, ২০২৩ ৬:৪৩ অপরাহ্ণ

মুরাদ শাহ জাবাল, ঝিনাইগাতী (শেরপুর)

শেরপুরের ঝিনাইগাতীতে গভীর নলকূপের ছাড়পত্র পেতে আব্দুর রহিম নামে এক কৃষক জেলা প্রশাসক বরাবর আপিল করেছেন। আব্দুর রহিম উপজেলার গৌরিপুর ইউনিয়নের কালাকুড়া গ্রামের মৃত আলিম উদ্দিনের ছেলে।

জানা গেছে, কৃষক আব্দুর রহিম একটি গভীর নলকূপ স্থাপনের উদ্দেশ্যে ছাড়পত্র পেতে চলতি মৌসুমে উপজেলা সেচ কমিটি বরাবর একটি আবেদন করেন।

কৃষক আব্দুর রহিমের অভিযোগ বিএডিসি’র মাঠ পরিদর্শক আমিনুল ইসলামসহ অন্যান্যরা সরেজমিনে সঠিকভাবে তদন্ত না করে অনুমানের উপর অন্যান্য নলকূপের দুরত্ব কম দেখিয়ে উপজেলা সেচ কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর প্রতিবেদন দাখিল করেন।

ফলে সেচ কমিটির ছাড়পত্র পেতে বঞ্চিত হন কৃষক আব্দুর রহিম। কৃষক আব্দুর রহিমের অভিযোগ তার নলকূপ অন্য নলকূপ থেকে সঠিক দুরত্ব থাকার পরেও তাকে ছাড়পত্র না দিয়ে গোলাম রববারী সোহাগের নলকূপ থেকে মাত্র ৬০০ফুট দুরে গোলাপ হোসেনকে অবৈধভাবে ছাড়পত্র দেয়া হয়েছে।

অপরদিকে ছাড়পত্র বঞ্চিত কৃষক আব্দুর রহিম বলেন অন্য নলকূপ থেকে তার নলকূপের সঠিক দুরত্ব সরেজমিনে পরিমাপ করার জন্য ১২ ফেব্রুয়ারি শেরপুর জেলা সেচ কমিটি ও জেলা প্রশাসক বরাবর পুনঃ তদন্তের দাবি করে আপিল করেছেন।

এ ব্যাপারে বিএডিসি’র মাঠ পরিদর্শক আমিনুল ইসলাম বলেন অন্য নলকূপ থেকে তার নলকূপের দুরত্ব কম থাকায় সঠিক তদন্ত প্রতিবেদন দেওয়া হয়েছে। সাংবাদিকদের পক্ষ থেকে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তারের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি। কৃষক আব্দর রহিম এব্যাপারে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *