জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরামের উদ্যোগে প্রস্তুতি সভা ২০২৪ অনুষ্ঠিত

জাতীয়

ডিসেম্বর ৩, ২০২৩ ১০:৪৯ পূর্বাহ্ণ

আজ শনিবার রাজধানীর সিদ্ধেশরীস্ত ‘গ্রাউন্ড ক্যাফে’ চাইনিজ রেস্টুরেন্টে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে, বাংলাদেশের জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রবাসী আওয়ামী লীগ নেতৃবৃন্দের সংগঠন ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম- ২০২৪ এর উদ্যোগে আয়োজিত একটি প্রস্তুুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

তুরস্ক আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর প্রধান সমন্বয়ক এম এ ফারুক প্রিন্সের সভাপতিত্বে এবং ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সদস্য সচিব মোহাম্মদ জাহাঙ্গীর ফরাজির (সিআইপি)- সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সর্বজন শ্রদ্ধেয় সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সদস্য জনাব শাহানারা রহমান, পুর্তগাল আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সমন্বয়ক জনাব রফিক উল্লাহ মুন্সী, সিঙ্গাপুর আওয়ামী লীগের সভাপতি ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সমন্বয়ক জনাব খায়রুল আলম সাগর, কানাডা আওয়ামী লীগের সাবেক সদস্য ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সমন্বয়ক জনাব মোহাম্মদ আলিম উল্লাহ খোকন, মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সমন্বয়ক জনাব আলহাজ দুলাল মাতব্বর, চায়না আওয়ামী লীগের সভাপতি ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সমন্বয়ক জনাব মোহাম্মদ জনি ব্যাপারী, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সমন্বয়ক জনাব এম রেজাউল করিম রেজা, দক্ষিণ কুরিয়া আওয়ামী লীগের সভাপতি ও সমন্বয়ক গাজী সাইফুল করিম সুইট, সাউথ আফ্রিকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমন্বয়ক মোশাররফ হোসেন, ব্রাজিল আওয়ামী লীগের সদস্য ও সমন্বয়ক এইচ খাইরুল ইসলাম, মোহাম্মদ সোহেল সিকদার সদস্য ডুবাই আওয়ামী লীগ,  আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সমন্বয়ক জনাব আবদুল্লাহ আল নোমান শামীম, সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি গ্রিস আওয়ামী যুবলীগ ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সম্মানিত সদস্য জনাব মোহাম্মদ রিপন ফকির, ইতালির পালেরমো শাখার সাধারণ সম্পাদক ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সম্মানিত সদস্য জনাব মোহাম্মদ ফজলুর রহমান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সমন্বয় কমিটির সদস্য ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সম্মানিত সদস জনাব হাজী মিজান প্রধান, জাপান আওয়ামী লীগ নেতা ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সম্মানিত সদস্য জনাব রানা সোহেলী, বঙ্গবন্ধু ফাউন্ডেশেন যুক্তরাষ্ট্রের সদস্য ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সম্মানিত সদস্য প্রচার জনাব শাহ মোহাম্মদ জুবায়ের যুব, নারায়ণগঞ্জ বঙ্গবন্ধু সৈনিক লীগ সভাপতি, লিথুনিয়া আওয়ামী লীগ নেতা ও ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সম্মানিত সদস্য প্রচার জনাব মোহাম্মদ জসিম উদ্দীন জসিম। এছাড়া আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য জনাব মিনহাজ উদ্দীন মিরান, মালদ্বীপ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ নূরে আলম রিন্টু, তুরস্ক আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব মোহাম্মদ আবুবকর সিদ্দিক, মালয়েশিয়া ছাত্রলীগ নেতা মোফাজ্জল হোসেন মাসুম প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ব দরবারে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পেয়েছে এবং অর্থনৈতিকভাবে বাংলাদেশ নতুন পরিচয়ে পরিচিত হয়েছে। তাই, আমাদের দায়িত্ব ও কর্তব্য হতে হবে আগামী নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসতে সার্বিক সহযোগিতা করা।

বিশেষ অতিথির বক্তব্যে মালয়েশিয়া আওয়মী লীগের আহবায়ক জনাব এম রেজাউল করি রেজা বলেন, বাংলাদেশ আজকে উন্নতির শীর্ষে অবস্থান করছে, এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা, মানবতার মা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হসিনার সুযোগ্য নেতৃত্বের কারণে। তাই, তাকে আবারও ক্ষমতায় নিয়ে আসতে হবে।

‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর সদস্য সচিব জনাব মুহাম্মদ জাহাঙ্গীর ফরাজি সিআইপি বলেন, শেখ হাসিনার ক্যারিশম্যাটিক নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে হিসেবে স্বীকৃতি পেয়েছে। এই উন্নয়ন অব্যাহত রাখতে এবং ২০৪১ রূপকল্প বাস্তবায়নে আমাদের
কাজ করে যেতে হবে, এইজন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোন বিকল্প নাই।

সভায় সমাপনী বক্তব্যে ‘প্রবাসী আওয়ামী নির্বাচনী ফোরাম ২০২৪ এর প্রধান সমন্বয়ক জনাব এম এ ফারুক প্রিন্স বলেন,আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।
মুক্তিযুদ্ধের আদর্শ ও বাংলাদেশের উন্নয়নকে গতিশীল করতে নৌকা মার্কায় ভোট দিয়ে বঙ্গবন্ধু কন্যাকে প্রধানমন্ত্রী
হিসেবে আবারও নির্বাচিত করতে হবে। এইজন্য প্রয়োজন দৃঢ় ঐক্য। আমরা ঐক্যবদ্ধ হয়ে আগামী নির্বাচনে জয় ছিনিয়ে আনতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *