গাজায় ইসরাইলের বিমান হামলা

গাজায় ইসরাইলের বিমান হামলা

আন্তর্জাতিক স্লাইড

ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ৯:৫৬ পূর্বাহ্ণ

ইসরাইলি বাহিনী অধিকৃত পশ্চিমতীরের নাবলুস শহরে বর্বর গণহত্যা চালানোর একদিন পর অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে।

বৃহস্পতিবার ইসরাইলি যুদ্ধবিমানগুলো গাজা শহরের উত্তরে কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা চালায়। বোমা হামলার পর সেখানে কালো ধোঁয়ার কুণ্ডলি উঠতে দেখা যায়। খবর সিএনএনের।

ইসরাইলি সামরিক বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে. ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনের যোদ্ধারা গাজা উপত্যকা থেকে বৃহস্পতিবার ভোরের দিকে ইসরাইল-অধিকৃত সেদরত এবং আশকেলন শহরের দিকে ছয়টি রকেট ছুঁড়েছে। এর কয়েক ঘন্টা পর ইসরাইল গাজার উপত্যকার ওপর বিমান হামলা চালায়।

ইসরাইলের দাবি, তারা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে পাঁচটি রকেট ভূপাতিত করেছে এবং একটি জনবসতিহীন এলাকায় গিয়ে পড়েছে।

গাজা থেকে ছোঁড়া রকেটের ফলে ইসরাইলের ভিতরে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। ফিলিস্তিনি প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, তারা অন্তত আটটি রকেট ছোঁড়তে দেখেছেন।

ফিলিস্তিনি প্রতিরোধকামী কোনো সংগঠন এখনও রকেট হামলার দায় স্বীকার করেনি। গাজা থেকে ইসরাইলে চালানো রকেট হামলাকে ইসরাইলি আগ্রাসনের জবাব হিসেবে দেখা হচ্ছে। বুধবার নাবলুস শহরে ইসরাইলি বাহিনীর আগ্রাসনে কমপক্ষে ১১ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *