‘খেরসনে নির্দয়ভাবে বেসামরিকদের হত্যা করছে রাশিয়া’

‘খেরসনে নির্দয়ভাবে বেসামরিকদের হত্যা করছে রাশিয়া’

আন্তর্জাতিক স্লাইড

ফেব্রুয়ারি ২২, ২০২৩ ১০:২৭ পূর্বাহ্ণ

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি অভিযোগ করে বলেছেন, ইউক্রেনের খেরসনে ‘নির্দয়ভাবে’ বেসামরিকদের হত্যা করছে রাশিয়া।

মঙ্গলবার খেরসনে রুশ হামলায় অন্তত পাঁচজন নিহতের পর তিনি এ অভিযোগ করেছেন। খবর এএফপির।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ভাষণ দেওয়ার দিনেই খেরসনে ভয়াবহ হামলা।

খেরেসনে হামলার প্রতিক্রিয়ায় সামাজিকমাধ্যমে জেলেনস্কি লিখেছেন, রুশ বাহিনী খেরসনে ভারি গোলাবর্ষণ করছে। আবারও তারা নির্দয়ভাবে বেসামরিক জনগণকে হত্যা করছে।

তিনি আরও লিখেন, একটি গাড়ির পার্কিং, আবাসিক এলাকা, একটি বহুতল ভবন এবং গণপরিবহণের যাত্রী ছাউনিতে হামলা হয়েছে।

খেরসন নগর কর্তৃপক্ষ জানিয়েছে, রুশ হামলায় অন্তত পাঁচজন নিহত ও অন্তত ১৬ জন আহত হয়েছেন। এর আগে ইউক্রেনের সেনাবাহিনী বলেছিল, হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, প্লাস্টিকের শিট বা ফয়েল কম্বলে লাশ ঢেকে রাখা হয়েছে একটি সুপার মার্কেট ও একটি বাস্ট স্টেশনের কাছে।

পুরোপুরি নিয়ন্ত্রণ নিতে না পারলেও ইউক্রেনের যে চারটি ভূখণ্ড রাশিয়া নিজেদের অংশ বলে ঘোষণা করেছেন খেরসন সেগুলোর একটি। খেরসনের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সান্ডার প্রকুডিন বলেছেন, রুশ সেনারা সম্ভবত গ্রাদ মাল্টিপল রকেট-লঞ্চার দিয়ে শহরে হামলা চালিয়েছে। ২০টি বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ইউক্রেনে রাশিয়ার আক্রমণের বর্ষপূর্তির আগে জাতির উদ্দেশে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ভাষণ দেওয়ার দিনেই এই হামলা চালানো হলো। নভেম্বরে খেরসন থেকে রুশ সেনারা পিছু হটলেও শহরটিতে নিয়মিত হামলা চালাচ্ছে রাশিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *