খুঁজে পাবেন কি, ছবিতে লুকিয়ে থাকা প্রাণীকে!

মজার খবর

জুলাই ১০, ২০২২ ৮:৪৬ পূর্বাহ্ণ

বর্তমানে নেটদুনিয়ায় জনপ্রিয় মাধ্যম হয়ে উঠেছে অপটিক্যাল ইল্যুশন। কারণ, অপটিক্যাল ইল্যুশনের এসব ছবির মাধ্যমে মানবমন ও মস্তিষ্কের অনেক জটিল বিষয়েরই কূলকিনারা খুঁজে পাওয়া যায় অনেক সহজেই। ইদানীং ‘দৃষ্টিবিভ্রম’ বা অপটিক্যাল ইল্যুশনের ছবি নেটমাধ্যমে অনেক দেখা যায়। মাঝেমাঝেই সেসব ছবি ভাইরালও হয়।

সম্প্রতি নেটমাধ্যমে ঘুরছে বিচিত্র এক সাদাকালো ডোরাকাটার বর্গাকার ছবি। এই ছবিতেই নাকি লুকিয়ে আছে এক প্রাণী। প্রথম দেখায় খুঁজে না পাওয়ায় এ ধরনের ছবি দেখে আমাদের মস্তিষ্ক যেন মুহূর্তের জন্য স্তব্ধ হয়ে যায়।

অপটিক্যাল ইল্যুশনের আজকের ছবির মধ্যে লুকিয়ে থাকা এক প্রাণীকে খুঁজে বের করতে নেটদুনিয়ার ৯৯ ভাগ মানুষই হিমশিম খেয়েছেন। শেষ পর্যন্ত তারা খুঁজে পেতে ব্যর্থ হয়েছেন সেই প্রাণীটিকে। আবার কেউ একটি প্রাণীকে খুঁজে পেলেও প্রাণীটির নাম বলতে ভুল করেছেন। আপনার নজরে কি সেই প্রাণীটি ধরা পড়ল?

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়ে এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ভাইরাল এই ছবিটা দেখে প্রথমে ডোরাকাটা বক্ররেখা ছাড়া আর কিছুই দেখতে পাওয়ার উপায় নেই। তবে ভালো করে লক্ষ করলে এর মধ্যে লুকিয়ে থাকা প্রাণীটিকে অনায়াসেই খুঁজে পাবেন আপনি।

আর যারা খুঁজে পেতে ব্যর্থ হবেন, তাদের জন্য রইল সমাধান। আসলে ছবির ঠিক মাঝখানে লুকিয়ে আছে প্রাণীটি। ভাইরাল ছবিতে সাদা কালো এবং ধূসর রং এমনভাবে ব্যবহার করা হয়েছে, যা মানুষের মধ্যে ধাঁধার সৃষ্টি করেছে অনায়াসেই। আর এ কারণেই চট করে কোনো প্রাণী নজরে পড়বে না আপনার।

একটু ভালো করে খেয়াল করলে ছবির ঠিক মাঝখানে একটি জলছাপ দেখতে পাবেন যাতে একটি পান্ডার ছবি ভেসে রয়েছে। আর এ নিয়েই শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ার নেটিজেনদের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *