খাজা টাওয়ারের আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে: ফায়ার সার্ভিস ডিজি

খাজা টাওয়ারের আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে: ফায়ার সার্ভিস ডিজি

জাতীয় স্লাইড

অক্টোবর ২৭, ২০২৩ ১২:৫০ অপরাহ্ণ

রাজধানী মহাখালীর আমতলীর খাজা টাওয়ারের আগুন সাড়ে ৬ ঘণ্টা পর পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনার পর প্রতিটি ফ্লোরে তল্লাশি করা হচ্ছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সামগ্রিকভাবে খাজা টাওয়ারের কোনো সেফটি প্ল্যান ছিল না। তবে বিভিন্ন ফ্লোরে কিছু ফায়ার এক্সটিংগুইশার পেয়েছি, সেগুলো কাজ করছিল। কিন্তু দাহ্য পদার্থ বেশি থাকায় আগুন ছড়িয়ে পড়েছিল।

ফায়ার সার্ভিসের ডিজি বলেন, আমরা ডি টি এল মেশিনের মাধ্যমে ভেতর থেকে মানুষকে উদ্ধার করতে সক্ষম হয়েছি। ভবনের ভেতর আর কেউ নেই। এরপরও ফায়ার সার্ভিস কর্মীরা প্রতিটি ফ্লোর সার্চ করছেন। আমরা প্রতিটি ফ্লোর সার্চ করব এবং অগ্নি নির্বাপণ করবো।

তিনি আরো বলেন, আগুন এখন নিয়ন্ত্রণে আছে। তবে পুরোপুরি নিভতে আরো সময় লাগবে। আমরা ভবনটি সার্চ করবো। এরপর পুলিশের হাতে হ্যান্ডওভার করবো। পরবর্তীতে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অন্যান্য কাজ চলবে।

এর আগে, বৃহস্পতিবার বিকেল ৪টা ৫৮ মিনিটের দিকে খাজা টাওয়ারে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। ১৪ তলার ভবনটির ১৩ তলায় আগুন লাগে। রাত সাড়ে ১১টা পর্যন্ত চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট।

এদিকে, আগুন থেকে বাঁচতে ভবনের পাশে ঝুলে থাকা ইন্টারনেটের তার বেয়ে নামতে গিয়ে হাসনা হেনা নামে এক নারীর মৃত্যু হয়। উদ্ধার করা হয় আরো দুইজনের মরদেহ। এছাড়া গুরুতর অসুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চারজন চিকিৎসাধীন রয়েছেন। আটজনকে নিচে নামিয়ে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *