কোথায় কোথায় আগুন দিলো বিএনপি-জামায়াত

রাজনীতি

নভেম্বর ৬, ২০২৩ ৯:২৩ অপরাহ্ণ

সোমবার সন্ধ্যায় অবরোধ কর্মসূচি শেষ হওয়ার আগে ফায়ার সার্ভিস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার সকাল ৪টা থেকে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দুদিনে মোট ২১টি আগুনের খবর পেয়েছেন তারা। এরমধ্যে ঢাকা সিটিতে ১২টি, ঢাকা বিভাগে ৪টি, চট্টগ্রাম বিভাগে ৪টি, রাজশাহী বিভাগে একটি আগুন লাগানোর ঘটনা ঘটে। এতে ১৫টি বাস, ২ টি ট্রাক, ১ টি প্রাইভেটকার, ১ টি সিএনজিচালত অটোরিকশা ও ১ টি লেগুনা পুড়ে যায়। এই ২১টি অগ্নিকাণ্ড নেভাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪১টি ইউনিট এবং ২৪২ জন দমকলকর্মী কাজ করেন।

পরিসংখ্যান বিশ্লেষণ করা দেখা গেছে, দিনের চেয়ে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। এই ২ দিনে মোট ২১টি আগুনের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ১৬টি আগুনের ঘটনা ঘটে এবং বাকি ৫টি দিনের অন্যান্য সময়ে সংঘটিত হয়।

ফায়ার সার্ভিস আরও জানিয়েছে, রোববার ভোর ৪টায় ডেমরার সাদ্দাম মার্কেটে বাসে আগুন দেয়া হয়। একই সময় জুরাইনে তুরাগ বাসে আগুন দেয় অবরোধকারীরা। এরপর ভোট ৫টা ১৭ মিনিটে মিরপুর ৬ নম্বরে বাসে আগুন দেয়া হয়। ৬টা ২৪ মিনিটে গাজীপুরের ভোগরায় বাসে আগুন দেয়া হয়। বেলা ১১টা ৫০ মিনিটে খাগড়াছড়ি সদর উপজেলার জিরোমাইলে একটি মিনি ট্রাকে আগুন দেয়া হয়। বিকেল ৩টা ৪২ মিনিটে মিরপুর বাংলা কলেজের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে (চৈতালি) আগুন দেয়া হয়। এরপর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বাংলামোটর মোড়ে বাসে আগুন দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *