কুবি রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে হাইকিং

দেশজুড়ে

জানুয়ারি ২৯, ২০২৩ ৬:৫৮ অপরাহ্ণ


কুবি প্রতিনিধি:

“আত্ম-উন্নয়নে হাইকিং” এই প্রতিপাদ্যকে মনে ধারণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউট গ্রুপের পক্ষ থেকে হাইকিং এর আয়োজন করা হয়।

শনিবার (২৮ জানুয়ারি) এই হাইকিংটি রোভার স্কাউট ডেনের সামনে থেকে শুরু হয়ে উদ্ভিদ উদ্যানে গিয়ে শেষ হয়।

উক্ত হাইকিং এ উপস্থিত ছিলেন- সাবেক সিনিয়র রোভারমেট মো: নাজমুল হাসান ও আব্দুর রহমান; সাবেক গার্ল ইন সিনিয়র রোভারমেট সুবাহ ইয়াছমিন বন্যা, সাবেক রোভারমেট রাশেদুল আমীন।

হাইকিংয়ের সার্বিক বিষয়ে দিক নির্দেশনা দেন উক্ত গ্রুপের সম্মানিত গ্রুপ সম্পাদক মোঃ জিয়া উদ্দিন ও গার্ল ইন ইউনিট লিডার ড. জান্নাতুল ফেরদৌস এবং হাইকিং মাস্টার হিসেবে দায়িত্ব পালন করেন সিনিয়র রোভারমেট মাহমুদুল ইসলাম।

সকাল ৮ টায় রিপোর্ট এর মাধ্যমে দিনের কার্যক্রম শুরু হয়। ৮.৩০ এ ছিলো এরোবিক্স এবং পুরো টিমকে তিনটি উপদলে বিভক্ত করে সকাল ৯ টায় হাইকিং এর যাত্রা শুরু হয়। প্রায় ১৩ কিলোমিটার পথ অতিক্রম করে তারা গন্তব্য স্থানে পৌঁছায়।

দুপুরের খাবারের পর স্কাউটিং বিষয়ে নানা সেশনসহ বিভিন্ন খেলাধুলার ব্যবস্হা করা হয়। বিকাল ৫ টায় আনুষ্ঠানিকভাবে প্রোগ্রাম এর সমাপ্তি ঘোষণা করা হয়।

হাইকিং এর বিষয়ে কুবি রোভার স্কাউটস গ্রুপের
সিনিয়র রোভারমেট মাহমুদুল ইসলাম বলেন, স্কাউটিং একটি বহিঃকার্যক্রম। রোভারদের আত্ম উন্নয়ন ও রোভার প্রোগ্রামের অংশ হিসেবে প্রতিটি রোভারের হাইকিং একটি গুরুত্বপূর্ণ বিষয়। উক্ত প্রোগ্রামের হাইকিং মাস্টার হিসেবে দায়িত্ব পালন করেছি এবং নতুন অনেক কিছু শিখাতে চেষ্টা করেছি।

উল্লেখ্য, হাইকিং এর মূল উদ্দেশ্য হলো নিজেদেরকে আত্মবিশ্বাসী করে তোলা ও প্রকৃতি পর্যবেক্ষণ করা। এছাড়াও আশেপাশের অঞ্চলগুলোর মানুষের জীবনযাত্রার মান সম্পর্কে অবগত হওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *