কালের কন্ঠ শুভসংঘের কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি গঠন

দেশজুড়ে

জুন ২০, ২০২৩ ৯:৪৪ পূর্বাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

দৈনিক কালের কন্ঠ পত্রিকার অঙ্গ সংগঠন ‘কালের কন্ঠ শুভসংঘ’র কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি গঠন হয়েছে। “শুভ কাজে সবার পাশে” এই প্রতিপাদ্য সামনে রেখে সোমবার (১৯ জুন) বিকেল চারটায় বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শ্রেণিকক্ষে এক আলোচনা সভার মাধ্যমে উপদেষ্টাবৃন্দের স্বাক্ষরে এবং নির্বাহী কমিটির সদস্যদের উপস্থিতিতে এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটি ঘোষণার পূর্বে বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষকের সমন্বয়ে উপদেষ্টা পরিষদ গঠন করা হয়। কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক জিল্লুর রহমান। এছাড়া অন্যান্য উপদেষ্টারা হলেন- সহকারী অধ্যাপক কাজী এম. আনিছুল ইসলাম, মাহমুদুল হাসান রাহাত, মো: আল-আমীন, এবং প্রভাষক জাকিয়া জাহান মুক্তা ও অমিত দত্ত। এই কমিটির সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করবেন দৈনিক কালের কন্ঠ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি বিল্লাল হোসেন স্বাধীন।

কার্যনির্বাহী কমিটি-২০২৩ এর সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী সোনিয়া সুলতানা ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শারমিন আক্তার মেঘলা।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন ইমরুল এহসান, মো: মেহেদী হাসান আশরাফুল ইসলাম বাঁধন, কামরিন সুলতানা, দীপক দেব ও তৌকির আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আছেন ফাতেমা রাহিম রিন্স, রুবাইয়াত তাজবীন, অনন মজুমদার, আবু শামা, ইরতিজ আরা পুরবী ও সাইফুল ইসলাম।

এছাড়া কার্যনির্বাহী কমিটিতে আরো আছেন- সাংগঠনিক সম্পাদক ওয়াফা আক্তার রিমু, সহ-সাংগঠনিক সম্পাদক ফারদিন কাদের ও মারিয়া কিবতিয়া, অর্থ সম্পাদক সাদেকুর রহমান, দপ্তর সম্পাদক মারুফ শেখ, নারী বিষয়ক সম্পাদক পারভীন লায়লা, ইভেন্ট সম্পাদক রেজাউল করিম সিয়াম, কর্ম ও পরিকল্পনা সম্পাদক তারিন সুমাইয়া, প্রচার সম্পাদক একা তালুকদার, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আমেনা ইকরা, ক্রীড়া সম্পাদক জাওয়াদ উর রাকিন খান, নারী ও শিশু বিষয়ক সম্পাদক মারুফা খাতুন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুদীপ চাকমা, স্বাস্থ্য ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো: পলাশ হাসান, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক সায়েমা হক, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক কিফায়াত উল হক, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আমিনা কবির শ্রেষ্ঠা, এবং সমাজকল্যাণ সম্পাদক এনায়েত হোসেন। কার্যনির্বাহী সদস্য ফারিহা, মিতু, রাফিয়া, তানভীর ও ফাহিমা।

নবগঠিত কমিটির সবার উদ্দেশে দিকনির্দেশনা ও পরামর্শ দিয়ে উপদেষ্টা কাজী এম. আনিছুল ইসলাম বলেন, সংগঠন করার মাধ্যমে আমরা সময়ানুবর্তিতা শিখি, সাংগঠনিক হয়ে উঠি। আশা করি কালের কন্ঠ শুভসংঘের এই কমিটি মেধাভিত্তিক ও স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নিজেদের এগিয়ে নিবে। তিনি আরো বলেন, কমিটি ঘোষণার পর একজন অপরজনে ফেসবুকে শুধু অভিনন্দন জানানোর মধ্যেই যেন কার্যক্রম সীমাবদ্ধ না থাকে। সকল সমস্যা নিয়ে কাজ করা যাবে না। নির্দিষ্ট কিছু সমস্যা নিয়ে ভালোভাবে কাজ করতে হবে। লাইব্রেরিভিত্তিক কাজ করা যেতে পারে। প্রতি মাসে একটা সেমিনার বা ক্যাম্পেইন করবে। এভাবে কাজ চালিয়ে যেতে সারাবছর।

কমিটির নবনির্বাচিত সভাপতি সোনিয়া সুলতানা বলেন, কালের কণ্ঠ শুভসংঘের কাজ তরুণ প্রজন্মদের উপর নির্ভরশীল। আর একটা দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পিছনের প্রধান হাতিয়ার এই তরুণরাই। শুভসংঘের কার্যক্রম হিসেবে শিক্ষা ও সংস্কৃতির মাধ্যমে জাতির মন ও চিন্তার বিকাশ সাধনে চেষ্টা করবো। পিছিয়ে পড়া জাতিকে আমরা সবাই সম্মিলিত প্রচেষ্টায় সামনে এগিয়ে যাওয়ার এবং আমাদের সাধ্যমতো তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

উল্লেখ্য, উক্ত কার্যনির্বাহী কমিটি আগামী ১ বছর দায়িত্ব পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *