কক্সবাজার এক্সপ্রেস: দুপুরে কক্সবাজার, রাতে ঢাকা থেকে স্বপ্নের যাত্রা

কক্সবাজার এক্সপ্রেস: দুপুরে কক্সবাজার, রাতে ঢাকা থেকে স্বপ্নের যাত্রা

জাতীয় স্লাইড

ডিসেম্বর ১, ২০২৩ ১২:২৭ অপরাহ্ণ

আর কিছুক্ষণ। অবসান ঘটতে যাচ্ছে কক্সবাজারবাসী ও সমুদ্রপ্রেমীদের অপেক্ষার। পর্যটন নগরী থেকে প্রথমবারের মতো বাণিজ্যিকভাবে যাত্রী নিয়ে ছুটবে স্বপ্নের ট্রেন ‘কক্সবাজার এক্সপ্রেস’। দুপুরে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন এবং রাতে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে উদ্বোধনী যাত্রা করবে ট্রেনটি। এর মধ্য দিয়ে বাস্তবায়ন হবে কক্সবাজারের স্থানীয় বাসিন্দা ও দেশি-বিদেশি ভ্রমণপ্রিয় মানুষের দীর্ঘদিনের স্বপ্ন।

কক্সবাজার আইকনিক রেলস্টেশনের মাস্টার মো. ফরহাদ বিন জাফর বলেন, প্রথমদিন ১ হাজার ৩৮০ জন যাত্রী নিয়ে ঢাকা যাবে ‘কক্সবাজার এক্সপ্রেস’। ট্রেনটিতে মোট ২৩টি বগি থাকবে।

ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথ

ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার রেলপথ

রেলওয়ে সূত্রে জানা গেছে, দুপুর ১২টা ৪০ মিনিটে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি যাত্রী নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে। এ উপলক্ষে বেলা সাড়ে ১১টায় হবে উদ্বোধনী অনুষ্ঠান। ট্রেনটি রাত ৯টা ১০ মিনিটে কমলাপুরে পৌঁছাবে। আবার রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে উদ্বোধনী যাত্রা করবে ট্রেনটি। এ উপলক্ষে দ্বিতীয় উদ্বোধনী অনুষ্ঠান হবে রাত পৌনে ১০টায়।

ঢাকা-কক্সবাজার রেলপথের দৈর্ঘ্য প্রায় ৪৮০ কিলোমিটার। এ দূরত্ব পাড়ি দিতে ‘কক্সবাজার এক্সপ্রেস’র সময় লাগবে মাত্র ৮ ঘণ্টা ১০ মিনিট। অর্থাৎ, একদিনেই রাজধানী থেকে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে ঘুরে আবার ঢাকায় ফিরে আসা যাবে এই ট্রেনের মাধ্যমে। এ রুটে সর্বনিম্ন ভাড়া যাত্রীপ্রতি ৬৯৫ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *